বৃহস্পতিবার ১৪ চৈত্র, ১৪৩০ ২৮ মার্চ, ২০২৪ বৃহস্পতিবার

৭ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক

বিষেরবাঁশী ডেস্ক: ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ ঘণ্টা বন্ধ থাকার পর বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। কুয়াশা কমে যাওয়ায় বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার পর বিমান চলাচলের অনুমতি দেয় বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ।

পরিস্থিতি স্বাভাবিক হলে প্রথমে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-১০১ ফ্লাইটটি সকাল ৯টা ২০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়। এরপর থেকে বিলম্বিত ফ্লাইটগুলো একের পর এক উড্ডয়ন ও অবতরণ করতে থাকে বলে জানা গেছে।

এরআগে বুধবার রাত সোয়া ২টার পর থেকে বিমান চলাচল বন্ধ করা হয়। এতে দেশি-বিদেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সবকয়টি ফ্লাইটের সিডিউল বিপর্যয়ের শিকার হয়েছে বলে জানা গেছে। আটকে পড়া এসব বিমানের যাত্রীদের বিভিন্ন এয়ারলাইন্সের পক্ষ থেকে হোটেলে রাখা হয়। কয়েকটি এয়ারলাইন্সের যাত্রীরা বিমানবন্দরেই অপেক্ষায় ছিলেন।

বিমান চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরের ডিউটি সিকিউরিটি অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউল হক। তিনি বলেন, ঘন কুয়াশায় রানওয়েই ঠিকমত দেখা যাচ্ছিলো না। এখন কুয়াশা কেটে যাওয়ায় বিমান চলাচল স্বাভাবিক হয়েছে।

গত মঙ্গলবার রাত সোয়া ১২টা থেকে বুধবার সকাল সোয়া ১০টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে ১০ ঘণ্টা অচল ছিলো শাহজালাল বিমানবন্দর। এ সময় মোট ৩৩টি ফ্লাইট সিডিউল বিপর্যয়ের শিকার হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.