শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

শুধু খেলায় নয়, মানবিক বোধেও সেরা মাশরাফি

বিষেরবাঁশী ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট টিমের ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা প্রমান করে দিলেন তিনি শুধু বাংলাদেশ ক্রিকেট টিমের ক্যাপ্টেন নয়, তিনি মানবিক বোধের দিক দিয়েও সেরা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্স ফ্র্যাঞ্চাইজি কিনে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ, প্রথমে চমক দেখায় টুর্নামেন্টের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দলে টেনে।
এরপর টাইগার ওয়ানডে অধিনায়কের বিচক্ষণ নেতৃত্বে প্রথম বছরই শিরোপা ঘরে তোলে রংপুর রাইডার্স। বিপিএল শিরোপা এনে দেয়ায় বসুন্ধরা গ্রুপ মাশরাফিকে খুশি হয়ে ৫ কোটি টাকা মূল্যের রেঞ্জ রোভার গাড়ি উপহার দিতে চেয়েছিল মাশরাফিকে।

বিলাসিতা তুচ্ছ করে স্বাস্থ্যসেবা বঞ্চিত মানুষের স্বার্থে মাশরাফি বসুন্ধরা গ্রুপের কাছ থেকে উপহার হিসেবে রেঞ্জ রোভার না নিয়ে নড়াইল সদর হাসপাতালের জন্য একটি শীতাতপ নিয়ন্ত্রিত এম্বুলেন্স নিয়েছেন।

মাশরাফি বিন মুর্তজাকে দেয়া কথা অনুযায়ী নড়াইল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিয়েছে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। সেই অ্যাম্বুলেন্সটি বুধবার (২০ ডিসেম্বর) নড়াইলে পৌঁছেছে।

বিপিএলে দারুণ সাফল্য পেয়েছে রংপুর রাইডার্স। মাশরাফির নেতৃত্বে ঘরে তুলেছে শিরোপা। দলটির ফ্র্যাঞ্চাইজ বসুন্ধরা গ্রুপও বেশ সন্তুষ্ট নড়াইল এক্সপ্রেসের ওপর। তাই তাকে দেয়া কথা রেখেছেন তারা। মাশরাফির জন্মস্থান নড়াইলবাসীর জন্য রংপুর রাইডার্স মালিকপক্ষ একটি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে।

গত মঙ্গলবার রাইডার্স কর্তৃপক্ষ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করে। সেই অ্যাম্বুলেন্স বুধবার (২০ ডিসেম্বর) নড়াইলে নিয়ে আসা হয়েছে।

নড়াইল ফাউন্ডেশনের কয়েকজন সদস্যের সঙ্গে কথা বলে জানা যায়, মাশরাফি বিন মুর্তজা নড়াইলবাসীর উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে এই অ্যাম্বুলেন্স পেলেন নড়াইলবাসী।

২০০০ সিসির টয়োটা হাইয়েস ব্রান্ডের এই শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) অ্যাম্বুলেন্সটি ব্যবহারে নড়াইলের মানুষজনকে বাড়তি কোনো অর্থ ব্যয় করতে হবে না। শুধুমাত্র ব্যবস্থাপনা খরচ বহন করেই সেবা নিতে পারবেন। স্বাস্থ্যসেবা বঞ্চিত নড়াইলবাসীর কাঙ্ক্ষিত চিকিৎসা পেতে অ্যাম্বুলেন্সটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা স্থানীয় লোকজনের।

তবে এ বিষয়ে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জানতে চাইলে নড়াইল ফাউন্ডেশনের সচিব মির্জা নজরুল ইসলাম বলেন, অবেহিলত এই নড়াইলের জনসাধারণের স্বাস্থ্যসেবা উন্নয়নের লক্ষে পাঁচ কোটি টাকার অফার গ্রহণ না করে এই অ্যাম্বুলেন্স গ্রহণ করেন মাশরাফি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.