বুধবার ৩০ কার্তিক, ১৪২৫ ১৪ নভেম্বর, ২০১৮ বুধবার

টি-টেন চ্যাম্পিয়ন সাকিবের কেরালা কিংস

বিষেরবাঁশী ডেস্ক: বিশ্ব ক্রিকেটের নতুন ফরম্যাট টি-টেন লিগে চ্যাম্পিয়ন হলো সাকিব আল হাসানের দল কেরালা কিংস। প্রথম আসরেই পাঞ্জাব লিজেন্ডসকে ৮ উইকেটে পরাজিত করে শিরোপা তুলে নিল দলটি। রোববার রাতে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হয়।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটে ১২০ রান সংগ্রহ করে পাঞ্জাব লিজেন্ডস। অধিনায়ক ইয়ান মরগান ও পল স্টার্লিং এর ঝড়ে কেরালা ২ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে। ২১ বলে ৬৩ রান করেছেন মরগান। ৬টি ছক্কা ও ৫টি চার হাঁকিয়েছেন তিনি। অপরাজিত ৫২ রান করেন স্টার্লিং। ২৩ বলের ইনিংসে ৫টি ছক্কা ও ৩টি চার তার। পাঞ্জাবির বোলারদের মধ্যে ফাহিম আশরাফ ও হাসান আলি ১টি করে উইকেট শিকার করেছেন।

সেমিফাইনালে বোলিংয়ের সুযোগ পাননি সাকিব। ব্যাট হাতে নেমে কোনো বল মুখোমুখি হওয়ার আগেই ফিরেন রান আউট হয়ে। ফাইনালে তো তাকে ব্যাট হাতে নামতেই হয়নি। তার আগেই জয় পায় দল। তবে বল হাতে ২ ওভারে দিয়েছেন ৩১ রান।

পাঞ্জাব ব্যাটসম্যানদের মধ্যে লুক রনকি ছিলেন বেশ মারমুখী। ৩৪ বলে ৭০ রান করেন তিনি ৫ চার ও ৫ ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে শোয়েব মালিকের ব্যাট থেকে। কেরালার পক্ষে লিয়াম প্ল্যানকেট ও রায়াত এমরিত ১টি করে উইকেট পান।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.