রবিবার ৮ আশ্বিন, ১৪২৫ ২৩ সেপ্টেম্বর, ২০১৮ রবিবার

বিপিএলের ফাইনাল আজ: ঢাকার চতুর্থ শিরোপা না রংপুরের প্রথম?

বিষেরবাঁশী ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরে নতুন দল হিসেবে রংপুরের ঘরে শিরোপা ওঠবে; নাকি তিনবারের চ্যাম্পিয়ন ঢাকার কাছেই থাকবে শ্রেষ্ঠত্বের মুকু? সেই প্রশ্নের সুরাহা করতেই আজ সন্ধ্যা ৬টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামছে দু’দল।

প্রথম কোয়ালিফায়ার জিতে ৮ ডিসেম্বরই ফাইনালের টিকিট কাটা হয়ে গেছে ঢাকা ডায়নামাইটসের। ঢাকার হয়ে ফাইনালে নামার দুদিন আগেই বাংলাদেশের টেস্ট দলের অধিনায়কত্ব পেয়েছেন সাকিব।

আর বৃষ্টি নিয়ে নাটকীয়তার পর দু’দিনে হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের মধ্যে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। সেই ম্যাচে গতকাল তামিম ইকবালের কুমিল্লাকে হারিয়ে ফাইনালে ওঠেছে মাশরাফি বিন মর্তুজার রংপুর।

সিলেটে রাজশাহী কিংসকে ছয় উইকেটে হারিয়ে চলতি বিপিএলে শুরুটা খারাপ হয়নি রংপুরের। তবে এরপর পরে টানা তিন ম্যাচে হেরে ধুকতে থাকে। শেষ পর্যন্ত ১২ ম্যাচে ৬ জয় নিয়ে কোনোভাবে শেষ চারে জায়গা পাওয়া রংপুরই এখন শিরোপার দাবিদার! লিগ-পর্বে খুব ভাল খেলতে না পারলেও শেষ চারে রংপুর আবির্ভূত হয়েছে দুর্দান্ত এক দল হিসেবে।

রংপুর অধিনায়ক মাশরাফিও চিন্তা করতে পারেননি রংপুর ফাইনালে খেলবে। তিনি বলেন, ‘টুর্নামেন্টের মাঝে যদি তাকাই, ফাইনাল খেলব চিন্তাও করতে পারিনি। কৃতিত্ব খেলোয়াড়দের দেব। বিশেষ করে বিদেশি খেলোয়াড়দের। তারা চেষ্টা করেছে। শুধু নিজের জন্য নয়, দলের জন্য। আমাদের স্থানীয় যারা আছে তাদের কৃতিত্ব দেব। এই সংস্করণে বিদেশিরা খেলে স্থানীয়দের বুঝিয়েছে কীভাবে খেলতে হবে।’

এখন ফাইনালে শক্তিশালী ঢাকার বিরুদ্ধে খেলার বিষয়ে মাশরাফি বলেন, ‘আমরা শুধু ভালো খেলার চেষ্টা করেছি। এখানে বাড়তি চাপ নেওয়ার কিছু নেই। তার চেয়ে মাঠে যাও, উপভোগ করো!’

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.