শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

অবশেষে ডিএনডি উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন হল

বিষেরবাঁশী ডেস্ক: পানি মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, ডিএনডির উন্নয়ন প্রকল্পের জন্য মাননীয় প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। উনি নিজেও চান এই এলাকার মানুষের সমস্যা খুব দ্রুত সমাধান হোক। বর্তমানে এই প্রকল্পের জন্য যে অর্থ বরাদ্ধ আছে কাজ করতে গিয়ে যদি এর চাইতে বেশী অর্থের প্রয়োজন হয় তাহলে সেটারও ব্যবস্থা করা হবে। মন্ত্রী আরও বলেন, ডিএনডি অভ্যন্তরে ইতোমধ্যে অনেকেই বাড়ি-ঘর নির্মাণ করেছেন। এছাড়াও বহু শিল্প প্রতিষ্ঠানও গড়ে উঠেছে। উন্নয়ন প্রকল্পের কাজ করতে গিয়ে যদি কারো বাড়ি-ঘর বা অন্য কোন স্থাপনা সেই কাজের বাধার সৃষ্টি করে তাহলে তা সড়িয়ে দিতে হবে। এই সহযোগিতাটুকু সরকারকে এই এলাকার জনগণের করতে হবে। তাহলেই এই কাজটি সম্পূর্ণ অর্থবহ হবে।

শুক্রবার বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীতে ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) বাঁধের ভেতরের নিস্কাশন ব্যবস্থার উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। আর এর মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে ডিএনডিবাসীর বহুল প্রতিক্ষিত ডিএনডি উন্নয়ন প্রকল্পের কাজ। এ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেড উদ্বোধনী এ অনুষ্ঠানের আয়োজন করেন। এতে করে ডিএনডি অভ্যন্তরের নিস্কাশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পটি প্রায় ৫৯ বর্গ কি.মিঃ এলাকার পানি নিস্কাশন ব্যবস্থায় একটি স্থায়ী সমাধান আনয়ন করবে। ডিএনডি অভ্যন্তরেবাঁধের ভেতর প্রায় ২০ লক্ষ মানুষের দীর্ঘ সময়ের দুঃখ দূরীভূত হবে। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এম পি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য আবু হোসেন বাবলা, ঢাকা-৪ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এ্যাডঃ সানজিদা খানম, ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোঃ তৌহিদ হোসেন, ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের প্রকল্প পরিচালক লেঃ কর্নেল মুহাম্মদ রোমিও নওরীণ খান, উপ-মহাপরিচালক লেঃ কর্নেল সরকার মোঃ ইকবাল হোসেন, র‌্যাব-১১ এর উপ অধিনায়ক মেজর আশিক বিল্লাহ, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার মিয়া, সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইলাম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, নাসিকের ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মতিউর রহমান, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৪,৫,৬ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম প্রমুখ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.