সোমবার ৪ পৌষ, ১৪২৪ ১৮ ডিসেম্বর, ২০১৭ সোমবার

রাজশাহীতে ছাত্রীদের ওপর হামলা: তদন্তে কমিটি, ৪ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বিষেরবাঁশী ডেস্ক: রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।
আইএইচটির সহযোগী অধ্যাপক আনোয়রুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন, সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা। কমিটিকে অতি শিগরিই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে ছাত্রীদের ওপর হামলার ঘটনায় আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজান আলী, ফয়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিনকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বৃহস্পতিবার মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে বুধবার রাতে আইএইচটি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে অভিযুক্ত চারজনকে বহিষ্কারের সুপারিশ করে রাজশাহী মহানগর ছাত্রলীগ।
বুধবার সকালে ছাত্রী হোস্টেলে বহিরাগতদের প্রবেশ ও উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছিলেন ছাত্রীরা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে আন্দোলনরত ছাত্রীদের ওপর প্রকাশ্যে হামলা চালায়। এ ঘটনায় অন্তত ৫জন ছাত্রী আহত হন। ঘটনার পর অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী ওই দিন দুপুর ১টার মধ্যে ছাত্র এবং ৩টার মধ্যে ছাত্রীরা হোস্টেল ছাড়েন।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: শিক্ষা,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.