বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

শেখ হাসিনা-হুন সেন ‘ভাই-বোন’

বিষেরবাঁশী ডেস্ক: এবার কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ভাই-বোন’ হয়ে গেলেন। আজ সোমাবার দুদেশের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক শেষে পররাষ্ট্র সচিব এম শহিদুল হক সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, আলোচনা শেষে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোন বলে সম্বোধন করেন। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় পীচ প্যালেসে এই বৈঠক অনুষ্ঠিত হয়। কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর উদ্বৃতি দিয়ে তিনি বলেন, শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, আপনি আমার বোনও। এই কারণে আপনাকে আমি আমার বোন হিসেবে সম্বোধন করলাম।
পররাষ্ট্র সচিব বলেন, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন যখন শেখ হাসিনাকে বোন বলে সম্বোধন করেন, তখন তাঁকে খুবই আবেগাপ্লুত মনে হচ্ছিল। তিনি বলেন, আমি আমার জীবনে কখনো কোন আনুষ্ঠানিক বৈঠকে এভাবে কাউকে বোন বলে সম্বোধন করতে দেখিনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কম্বোডিয়ার প্রধানমন্ত্রীকে ভাই বলে সম্বোধন করেন। তিনি আরও বলেন, এশিয়ার এই দুটি দেশের মধ্যে এ যেন একটি বিশেষ সম্পর্ক এবং এই সম্পর্ক আগামীতে বিভিন্ন ভাবে আরো এগিয়ে যাবে।
শহীদুল হক বলেন, দুই নেতার এই নতুন সম্পর্কের কারণে দুদেশের মধ্যে সম্পর্ক একটি নতুন মাত্রায় পৌঁছে গেছে। তিনি বলেন, বাংলাদেশ সফর করে ঢাকা সম্পর্কে কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর একটি বিশেষ ধারণার জন্ম নিয়েছে। বঙ্গবন্ধু ও কম্বোডিয়ার সাবেক নেতৃত্বের মধ্যেও অনুরূপ একটি বিশেষ সম্পর্ক ছিল বলেও উল্লেখ করেন তিনি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.