সোমবার ৪ পৌষ, ১৪২৪ ১৮ ডিসেম্বর, ২০১৭ সোমবার

৯৭ রানে অলআউট রংপুর

বিষেরবাঁশী ডেস্ক: ডান-হাতি অফ-স্পিনার মেহেদী হাসানের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গুরুত্বপুর্ণ ম্যাচে ৯৭ রানেই অলআউট হয়ে গেছে রংপুর রাইডার্স। ফলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সামনে জয়ের টার্গেট দাঁড়িয়েছে ৯৮ রানের।

শনিবার (২ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে শুরুতেই মেহেদীর স্পিন বিষে পড়ে রংপুর। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের প্রথম ডেলিভারিতে ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলকে শুন্য হাতে ফেরান মেহেদি। ঐ ওভারে আরেক ওপেনার জিয়াউর রহমানকে ৬ রানের বেশি করতে দেননি মেহেদী।

শুরুর ধাক্কাটা পরবর্তীতে আর সামলে উঠতে পারেনি রংপুর। কোন ব্যাটসম্যানই বড় স্কোর গড়তে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এছাড়া মোহাম্মদ মিথুন ১৭ ও সোহাগ গাজী ১২ রান করেন। রংপুরের মেহেদি ২২ রানে ৪ উইকেট নেন। এছাড়া সাইফউদ্দিন ৩ উইকেট নেন।

প্লে-অফে যেতে হলে এই ম্যাচটি জিততেই হবে মাশরাফি মুর্তজার রংপুরকে। নইলে পিছিয়ে পড়তে হবে। সেক্ষেত্রে প্লে-অফ খেলা নাও হতে পারে! গুরুত্বপূর্ণ এই ম্যাচে রংপুর পাচ্ছে না তাদের লঙ্কান তারকা লাসিথ মালিঙ্গাকে। যদিও চট্ট্রগ্রামে শেষ ম্যাচের আগেই চলে গিয়েছেন থিসারা পেরেরা। অবশ্য এই দু’জনের জায়গায় রংপুর দু’জন লঙ্কানকেই দলভূক্ত করেছে। অলরাউন্ডার চামারা কাপুগেদারা এবং অন্যজন ইশরু উদানা। স্থানীয়দের মধ্যে একাদশ থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন। তাঁর জায়গায় ফিরেছেন অফ স্পিনার সোহাগ গাজী।

কুমিল্লা একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। ডোয়াইন ব্রাভোর জায়গায় খেলতে নেমেছেন আফগান স্পিনার মুজিবুর রহমান। এই তরুণের সৌজন্যেই কিন্তু আফগানিস্তান যুব এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে। টুর্নামেন্টে তিনি ম্যান অব দ্য সিরিজও হয়েছেন। মুজিবুরের বোলিং যে রংপুরের ব্যাটসম্যানদের পরীক্ষা নেবে সেটি না বললেও চলে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.