শনিবার ৩ অগ্রহায়ণ, ১৪২৫ ১৭ নভেম্বর, ২০১৮ শনিবার

মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার বিষয়টি রহস্যজনক: হাছান মাহমুদ

  • অনলাইন ডেস্ক

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলার ঘটনাকে ‘রহস্যজনক’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। তিনি বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার ঘটনাটি দুঃখজনক, অনভিপ্রেত ও রহস্যজনক। হামলার বিষয়ে তদন্ত হচ্ছে। হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।’

আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীর মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জোটের কার্যকরী সভাপতি এটিএম শামসুজ্জানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু, মুক্তিযুদ্ধ প্রজম্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয় ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, ভূমিধসের ঘটনার প্রায় এক সপ্তাহ পর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের জন্য বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল যায়। তাদের গাড়ি বহরটি রাঙ্গুনিয়ার ইছাখালী বাজার পার হওয়ার সময় বহরের একটি গাড়ি দু’পথচারীকে ধাক্কা দেয়।

তিনি বলেন, এতে স্থানীয় লোকজনের সাথে গাড়ির চালকের কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে। আর তাঁরা এ ঘটনাটিকে রাজনৈতিক ভাবে ব্যবহার করে আওয়ামী লীগের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান বলেন, ‘ তারা কি ত্রাণ দিতে গিয়েছিলেন, না বড় ধরনের সংবাদ তৈরি করতে গিয়েছিলেন তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।’

বিএনপির অভ্যন্তরীন বিরোধের কথা উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামের বিএনপির দু’টি শক্তিশালী গ্রুপ রয়েছে। আর চট্টগ্রাম বিএনপির প্রতিটি কর্মসূচীতে মারামারি একটি স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপির গাড়ি বহরটি প্রধান সড়ক দিয়ে না গিয়ে এবং পুলিশ ও প্রশাসনকে বিএনপির প্রতিনিধি দলটি যাওয়ার বিষয়টি অবহিত না করায় রহস্যের সৃষ্টি হয়েছে।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.