শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

র‍্যাবের ঘিরে রাখা বাড়িতে বিস্ফোরণ, বাড়ির মালিক আটক

বিষেরবাঁশী ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় সীমান্তবর্তী পদ্মার চর আলাতলীতে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি সোমবার (২৭ নভেম্বর) রাত থেকে ঘিরে রেখেছে র‍্যাব। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যদের ঘিরে রাখা ওই বাড়িতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে বোমা নিষ্ক্রিয়কারী দল।

সোমবার (২৭ নভেম্বর) দিবাগত সাড়ে তিনটার দিক থেকে বাড়িটি ঘিরে রাখা হয়।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) রাজশাহী সদর কোম্পানির অধিনায়ক আশরাফুল আলম জানান, গতকাল (২৭ নভেম্বর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বাড়িটি তারা ঘিরে ফেলেন। ‘জঙ্গিদের’ আত্মসমর্পণ করার জন্য র‍্যাব মাইকে আহ্বান জানান। কিন্তু ‘জঙ্গিরা’ ভেতর থেকে বিস্ফোরণ ঘটায়। বাড়িটিতে আগুন লেগে যায়। বাড়িটির বেশ কিছু অংশ পুড়ে গেছে।

পরে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে ওই বাড়ির মালিক রাশিকুল ইসলামকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী র‍্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান।

র‍্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ বলেন, কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থান করার ব্যক্তিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভোর ৫টার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। একপর্যায়ে বাড়িতে আগুন লেগে যায়।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে র‍্যাব অভিযান চালাচ্ছে, সেই বাড়িটি টিনের। এর আশপাশে অনেক দূর পর্যন্ত কোনো বাড়ি নেই। বাড়ির মালিক রাশিকুলের বাড়ি ছিল আদর্শগ্রাম চরে। কিন্তু পদ্মার ভাঙনে বাড়ি হারানোর পর তিনি চর আলাতলীতে এসে বাড়ি করেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

র‍্যাব কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাড়িটি ঘেরাও করে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এ সময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে একাধিক বিস্ফোরণ ঘটায় এবং গুলি চালায়। তখন র‍্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় এক ঘণ্টা থেমে থেমে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়। সকাল ৬টার দিকে বাড়িটিতে আগুন ধরে যায়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.