বুধবার ৩০ কার্তিক, ১৪২৫ ১৪ নভেম্বর, ২০১৮ বুধবার

যৌথ প্রযোজনার ছবি নিয়ে সরগরম সিনেমাপাড়া

বিষেরবাঁশী ডেস্ক: কারো কারো মুখে দেশিয় সংস্কৃতি-শিল্প রক্ষার কথা, বিপক্ষে অন্যরা বলছেন সাংস্কৃতিক বিস্তার-বিকাশের গল্প। একদিকে যৌথ প্রযোজনার বিরুদ্ধে চলছে আন্দোলন, আসছে ঈদের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘বস-টু’ ও ‘নবাব’ মুক্তির বিরোধীতা নিয়ে সরব চলচ্চিত্র ঐক্যজোট। ঠিক তার বিপরীতে চলছে ছবি দুটির কুলাকুশলীদের প্রিমিয়ারের দাবি-মানববন্ধন।

নিজেদের দাবি তুলে ধরতে গতকাল রবিবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে বৈঠক করেছে ছবি দুটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও কলাকুশলীরা।

তথ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে হাজির হন ‘নবাব’র নায়ক শাকিব খান ও ‘বস-টু’র নায়িকা নুসরাত ফারিয়া। তথ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় আরো অংশ নেন প্রযোজনা প্রতিষ্ঠান জাজের প্রধান আবদুল আজিজ।

এদিকে যৌথ প্রযোজনার ছবির নামে অনিয়মের প্রতিবাদে অবস্থান ধর্মঘটের ডাক দেয় জোট। রবিবার শুরু হয় ধর্মঘট, বেলা ১১টার দিকে বিএফসিডির সামনে তারা অবস্থান নেন।

এরপর আন্দোলনকারীরা চলে যান রাজধানীরর ইস্কাটনে অবস্থিত চলচ্চিত্র সেন্সরবোর্ডের সামনে। বিষয়টি তথ্য মন্ত্রণালয় অবগত হওয়ার পর আলোচনার জন্য বসার আহবান জানান তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রীর সঙ্গে জরুরি সভায় বসেছেন ঐক্যজোটের প্রধান নায়ক ফরুক, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সহ-সভাপতি চিত্রনায়ক রিয়াজ, সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলক খোকন, যুগ্ন মহাসচিব শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলম খসরু।

বৈঠক থেকে বের হয়ে মিশা মিডিয়ার সামনে বলেন, তথ্যমন্ত্রী আমাদের বলেছেন, ছবি দুটি (বস-টু ও নবাব) অভিযোগে দোষী। ছবিগুলোর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ লিখিত আকারে জমা দেওয়ার কথা বলেছেন তিনি। আমরা আগামীকাল এগুলো মন্ত্রণালয়ে দেব। এরপর তিনি সিদ্ধান্ত নেবেন। তবে শেষপর্যন্ত এই আন্দোলন এবং পরিস্থিতি কোথায় গিয়ে থামে সেটিই এবার দেখার বিষয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিনোদন

Leave A Reply

Your email address will not be published.