শুক্রবার ৬ আশ্বিন, ১৪২৫ ২১ সেপ্টেম্বর, ২০১৮ শুক্রবার

পেট থেকে বেরোল সিগারেট লাইটার!

বিষেরবাঁশী ডেস্ক: সম্প্রতি একটি মেডিক্যাল জার্নালের রিপোর্টে বেশ হইচই পড়ে গেছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। ‘কেস রিপোর্ট ইন এমার্জেন্সি মেডিসিন’ নামের ওই জার্নালে উল্লেখ করা হয়েছে এক ব্যক্তির কথা. যিনি ২০১৬ সালের অক্টোবরে অসহ্য পেটে ব্যথা, বমি বমি ভাবের সমস্যা নিয়ে ফ্লোরিডার একটি হাসপাতালে আসেন। তার শারীরিক অবস্থা এতটাই শোচনীয় ছিল যে, তাকে জরুরি বিভাগে ভর্তি করতে হয়েছিল।

পরে এক্স-রে করে দেখা যায়, ওই ব্যক্তির পেটের ভেতরে একটি লম্বাটে ধরনের জিনিস রয়েছে। পরীক্ষা করে দেখা যায়, পেটের ভেতরে থাকা লম্বাটে ওই জিনিসটি থেকে সমানে তরল জাতীয় কিছু পদার্থ বেরিয়ে আসছিল। যা পাকস্থলীতে মারাত্মক ঘা তৈরি করছিল। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা নিশ্চিত হন, ওই ব্যক্তির পাকস্থলীতে থাকা লম্বাটে জিনিসটি আসলে একটি লাইটার! শেষে এন্ডস্কোপির মাধ্যমে পাকস্থলী থেকে বের করে আনা হয় পাঁচ মিলিমিটার লম্বা ওই লাইটারটি।

ইউনিভার্সিট অব ফ্লোরিডা কলেজ অব মেডিসিনের এক চিকিৎসকের লেখা ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, বিচিত্র ঘটনা হিসেবে এটি ছিল বিশ্বের তিন নম্বর ঘটনা। তবে আমেরিকায় এ ধরনের ঘটনা এই প্রথম বলে দাবি করা হয়েছে ওই জার্নালে। জার্নালে বলা হয়েছে, ওই ব্যক্তি গত এক বছর ধরে সুস্থই আছেন। কিন্তু কীভাবে ওই লাইটারটি তার পাকস্থলীতে গেল, তা জানা যায়নি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: চিত্র-বিচিত্র

Leave A Reply

Your email address will not be published.