শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

ইবির ৪র্থ সমাবর্তন ৭ জানুয়ারি

বিষেরবাঁশী ডেস্ক: দীর্ঘ ১৬ বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন শুরু হচ্ছে ৭ জানুয়ারি। সমাবর্তনকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত শীতকালীন ছুটি ৪ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি নির্ধারিত করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিস বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্য জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার রাশিদুজ্জমান খান টুটুল বলেন, সমাবর্তনকে সফল করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর সমাবর্তনে সভাপতিত্ব করবেন। সমাবর্তনে ৩৮ হাজার ৪৯০ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে একাডেমিক ডিগ্রি প্রদান করা হবে। শিক্ষার্থীরা ১৫ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.iu.ac.bd/convocation থেকে সমাবর্তন রেজিস্ট্রেশন করতে করতে পারবে। তৎকালীন ২০০২ সালের ২৮ মার্চ তৃতীয় এবং সর্বশেষ সমাবর্তন হয়।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয় ১৯৭৯ সালে ২২ নভেম্বর প্রতিষ্ঠার পর মাত্র তিনবার সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পেয়েছে শিক্ষার্থীরা। প্রতিষ্ঠার ১৫ বছর পর ১৯৯৩ সালের ২৭ এপ্রিল, ১৯৯৯ সালে ৫ ডিসেম্বর দ্বিতীয় সমাবর্তন এবং সর্বশেষ ২০০২ সালের ২৮ মার্চ অনুষ্ঠিত হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: শিক্ষা

Leave A Reply

Your email address will not be published.