শুক্রবার ৬ আশ্বিন, ১৪২৫ ২১ সেপ্টেম্বর, ২০১৮ শুক্রবার

এই হামলা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলার সরকারি উদ্যোগ: খালেদা জিয়া

  • অনলাইন ডেস্ক

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর আক্রমণকে ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত হামলা বলে মন্তব্য করে এই হামলা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলতে সরকারের একটি দুর্বিনীত উদ্যোাগ বলেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

রবিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এই ঘটনার ধিক্কার জানিয়ে বেগম খালেদা জিয়া বলেন, আজ রাঙ্গুনিয়ায় আওয়ামী সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় বিএনপি মহাসচিবসহ বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দের গাড়ীবহরে হামলা ও শারীরিকভাবে আক্রমণ করে আহত করার যে নজির সৃষ্টি করা হলো তা গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলতে সরকারের একটি দুর্বিনীত উদ্যোগ।

পাহাড় ধসে দুর্গতদের মধ্যে ত্রাণ দিতে গিয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার শিকার হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল। এতে মির্জা ফখরুলসহ দলটির বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতা আহত হয়েছেন বলে অভিযোগ করেছে বিএনপি।

হামলার ঘটনাটিকে ‘বর্তমান বিনা ভোটের সরকারের আরেকটি হিংসাশ্রয়ী অসুস্থ রাজনীতিরই বহিঃপ্রকাশ’ মন্তব্য করে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ গুন্ডামিকেই আশ্রয় করেছে টিকে থাকার অবলম্বন হিসেবে। তাই শান্তি, স্বস্তি ও জননিরাপত্তাকে বিসর্জন দিয়ে নৈরাজ্যকেই বেছে নিয়েছে।”

দেশের মানুষ এখন নিরাপত্তাহীনতায় বিপন্ন ‍উল্লেখ করে তিনি বলেন, এভাবে ভয়ভীতি, শঙ্কা ও আতঙ্কের পরিবেশ বজায় রেখে গণপ্রতিবাদকে চাপা দিয়ে রাখাটাই হচ্ছে তাদের মূল লক্ষ্য। সরকার ভক্ষকের ভূমিকা গ্রহণ করার জন্যই বাংলাদেশে মানুষের জীবন-জীবিকা এখন ভয়ংকর নিরাপত্তাহীনতায় বিপন্ন।

“জনসমর্থনহীন ক্ষমতা আঁকড়ে রাখতেই অপরাধ ও অপরাধীদের সহযোগী হিসেবে বেছে নিয়েছে এই সরকার।”

তিনি বলেন, দেশব্যাপী ক্ষমতাসীনদের বিরুদ্ধে যে ধিক্কার উঠেছে সেখান থেকে জনগণের চোখ অন্যত্র সরিয়ে দেয়ার জন্যই বিএনপি মহাসচিব এর গাড়িবহরে হামলা করা হয়েছে। আওয়ামী গুন্ডাদের দিয়ে বিএনপি’র গাড়িবহরে আক্রমণ সরকারের পতনের আগে শেষ মরণকামড়।

‘বর্তমান শাসকগোষ্ঠীর সকল অপকর্মের হিসেব নিতে জনগণ অপেক্ষা করছে’ উল্লেখ করে বিএনপি চেয়ারপার্সন বলেন, এই অপেক্ষা বেশী দীর্ঘ হবে না।

গাড়িবহরে হামলা চালিয়ে নেতৃবৃন্দকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বেগম জিয়া অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।।

বি.বা/ডেস্ক/ক্যানিkhaleda_zia

Categories: রাজনীতি

Leave A Reply

Your email address will not be published.