বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

বঙ্গবন্ধু মেডিক্যালে ‘২৪ ঘণ্টা ল্যাবরেটরি সেবা’ চালু

বিষেরবাঁশী ডেস্ক: জরুরি প্রয়োজনে রোগীদের চিকিৎসাসেবা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ‘২৪ ঘণ্টা ল্যাবরেটরি সার্ভিসের’ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে এ সেবার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান।আজ মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের সি ব্লকের তৃতীয় তলায় ৩১৮ ও ৩২০ নম্বর কক্ষে চালু হবে এ সেবা কার্যক্রম।

ল্যাবরেটরি মেডিসিন বিভাগে বর্তমানে সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত সেবা দেওয়া হয়। উদ্বোধনী আনুষ্ঠানিকতার পর আজ মঙ্গলবার থেকে দিন-রাত ২৪ ঘণ্টাই এ সেবা চালু থাকবে। এই জরুরি সেবা চালু হওয়ায় দ্রুত রোগ নির্ণয়ের পাশাপাশি দ্রুত চিকিৎসাসেবা দেওয়া সম্ভব বলে মনে করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য কামরুল হাসান খান।

অনুষ্ঠানে চিকিৎসকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা রোগীদের জন্য ২৪ ঘণ্টার পরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করবেন; রাতে যেন অসময়ে কোনো রোগীকে টেস্টের জন্য বাইরে যেতে না হয়। বিদেশি হাসপাতালের এজেন্টরা দেশে কোনো চিকিৎসা হয় না বলে রোগীদের মধ্যে বিভ্রান্তি ছড়ায় দাবি করে তাদের ফাঁদে না পড়তে সবার প্রতি আহ্বান জানান বিএসএমএমইউর উপাচার্য।

উদ্বোধনীতে বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী আসগর মোড়ল বলেন, আপনাদের পরীক্ষার রিপোর্টগুলো মানসম্পন্ন হতে হবে। রিপোর্টগুলো ডেলিভারির ব্যাপারে আমরা কেন দেরি করব? এক্ষেত্রে অনলাইনে রিপোর্ট দেওয়ার ব্যাপারে চিকিৎসকদের পরামর্শ দেন তিনি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: স্বাস্থ্য

Leave A Reply

Your email address will not be published.