রবিবার ৮ আশ্বিন, ১৪২৫ ২৩ সেপ্টেম্বর, ২০১৮ রবিবার

নিখোঁজ ৭ মার্কিন সেনার লাশ উদ্ধার

বিষেরবাঁশী ডেস্ক: জাপান উপকূলে বাণিজ্য জাহাজের সঙ্গে সংঘর্ষের পর মার্কিন রণতরীর নিখোঁজ সাত নৌসেনার লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় রোববার ক্ষতিগ্রস্ত রণতরীটি জাপানের একটি নৌঘাঁটিতে ফেরার পর তা থেকে লাশগুলো উদ্ধার করা হয়।

মার্কিন নেভি ও জাপানের গণমাধ্যম জানিয়েছে, রণতরীর ক্ষতিগ্রস্ত অংশের ভেতরেই তাদের মৃত অবস্থায় পাওয়া যায়। পরে লাশগুলো ইয়োকোসুকায় অবস্থিত মার্কিন নৌবাহিনীর একটি হাসপাতালে নেয়া হয়।

মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়, নিহতদের খবর তাদের পরিবারকে জানানো হয়েছে এবং দুঃসময়ে তাদের যথাযথ সাহায্য করা হচ্ছে। শিগগিরই নিহত সাত নাবিকের নাম জানানো হবে।

এরআগে শুক্রবার স্থানীয় সময় দিনগত রাত আড়াইটার দিকে টোকিও উপসাগরের দক্ষিণে এবং বন্দরনগরী ইয়োকোসুকা থেকে ১০৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ফিলিপাইনের পতকাবাহী বাণিজ্য জাহাজ এসিএক্স ক্রিস্টালের সঙ্গে রণতরী ইউএসএস ফিটজগেরাল্ডের সংঘর্ষ হয়।

এরপর থেকে রণতরীর সাত নৌ সেনা নিখোঁজ ছিলেন। তাদের উদ্ধারে মার্কিন নৌবাহিনী এবং জাপান কোস্টগার্ড ব্যাপক তল্লাশি চালায়। এছাড়া দুর্ঘটনায় রণতরীর কমান্ডিং অফিসার ব্রাইস বেনসন ও তিন নাবিক আহত হন। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার হেলিকপ্টারে করে ইয়োকোসুকা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.