বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

বাবুগঞ্জে ৪৪টি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই

বিষেরবাঁশী ডেস্ক: বরিশালের বাবুগঞ্জ ১৩৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে দীর্ঘদিন থেকে ৪৪টি প্রাথমিক বিদ্যালয়েরই প্রধান শিক্ষক পদটি শূন্য। এ সকল প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পদটি ফাঁকা থাকায় সহকারী শিক্ষক দিয়ে প্রধান শিক্ষকের কাজ চালিয়ে যেতে হচ্ছে। ফলে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে নিয়োগ ও পদোন্নতি না থাকায় বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষকের পদগুলো শূন্য হয়েছে। বাবুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কেএম তোফাজ্জল হোসেন জানান, দীর্ঘদিন ধরে অনেক শিক্ষক বদলী ও অবসরে চলে যাওয়া ও নতুন নিয়োগ না হওয়ার কারণে প্রধান শিক্ষকের পদগুলি শূন্য রয়েছে। ঐ সকল শূন্য স্থানে সহকারী শিক্ষক ভারপ্রাপ্ত হিসেবে কাজ চালিয়ে যাচ্ছে।

যারা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কাজ করছেন তারাও বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছেন। তবে সেই ক্ষেত্রে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাদের সহায়তা করছেন। প্রাথমিক বিদ্যালয়ের প্রধান পদে আগামী ২/৩ মাসের মধ্যে শূন্য পদ পূরণ হবে বলে আশা করছেন বাবুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কেএম তোফাজ্জল হোসেন।

ওই শিক্ষা অফিসার বলেন, ‘৪৪টি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে শিক্ষক না থাকার ফলে কিছু সমস্যা তো হচ্ছেই।’ তিনি জানান, প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়াটি মন্ত্রণালয়ের হাতে। প্রধান শিক্ষক নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হলে অল্প কিছুদিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.