শুক্রবার ২ অগ্রহায়ণ, ১৪২৫ ১৬ নভেম্বর, ২০১৮ শুক্রবার

রূপকথা নয়, বাস্তবেই ছিল ড্রাগন!

বিষেরবাঁশী ডেস্ক: ড্রাগন কি জানেন নিশ্চয়ই। অনেকটা ঠিক টি রেক্স-এর মতো দেখতে। বড় বড় ডানা আছে, উড়তে পারে। প্রতিপক্ষকে বাগে আনতে মুখ থেকে আগুনও বের করতে পারে। চীনা রূপকথার এই অদ্ভুত প্রাণীটিকে নিয়ে হলিউডে বেশ কয়েকটি অ্যানিমেশন ছবিও তৈরি হয়েছে, যার মধ্যে ‘হাও টু ট্রেন ইওর ড্রাগন’ অন্যতম।

না, হলিউডের নতুন কোনো অ্যানিমেশন ছবির কথা বলছি না। চীনা রূপকথায় ‘ড্রাগন’ নামের এই বিচিত্র দর্শন প্রাণীটির প্রবল উপস্থিতি। চীনা বাস্তু, মঙ্গল-অমঙ্গলের নানা লৌকিক বিশ্বাসের সঙ্গেই জড়িয়ে রয়েছে এই প্রাণীটি।

কিন্তু সম্প্রতি একটি ভিডিও সামনে এসেছে যার মাধ্যমে অনেকে দাবি করতে শুরু করেছেন, ড্রাগন শুধু তাদের রূপকথার অঙ্গ বা নিছক কল্পনা নয়। বাস্তবেও ছিল প্রাণীটি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিও অনুযায়ী, উত্তর চীনের ঝ্যাংজিয়াকৌ শহরে খোঁজ মিলেছে প্রায় ৬০ ফুট লম্বা একটি কঙ্কালের।

এই কঙ্কালের আকৃতি এবং বৈশিষ্ট্য দেখে স্থানীয় বাসিন্দাদের ধারণা, এটি কোনো ড্রাগনেরই কঙ্কাল। তাদের মতে, উদ্ধার হওয়া এই কঙ্কালটিই প্রমাণ দিচ্ছে যে, পৃথিবীতে সত্যিই ড্রাগনের অস্তিত্ব ছিল। তবে অসংখ্য মানুষ এই ভিডিওটিকে ‘প্র্যাঙ্ক’ বলেই মনে করছেন। তবে যে যাই বলুন না কেন, ইতোমধ্যে এক কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন এই ভিডিওটি। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফরমে হু হু করে ছড়িয়ে পড়ছে ভিডিওটি। এবার দেখে নেওয়া যাক নেট দুনিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিওটি।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: চিত্র-বিচিত্র

Leave A Reply

Your email address will not be published.