শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

প্রবাসীদের জন্য আসছে বিশেষায়িত টিভি চ্যানেল

বিষেরবাঁশী ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এক কোটিরও বেশি প্রবাসী বাংলাদেশির জন্য এবার আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল। কানাডা-বাংলাদেশের যৌথ বিনিয়োগে প্রস্তুতি নেয়া এই টেলিভিশনের নাম ওয়ার্ল্ড বাংলা চ্যানেল।

এশিয়া প্যাসিফিক গ্রুপের মাধ্যমে যা পরিচালিত হবে টরেন্টো থেকে। এর প্রেসিডেন্ট কানাডার বিশিষ্ট বাংলাদেশি ব্যবসায়ী এম মনিরুজ্জামান। মঙ্গলবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক মত বিনিময় সভায় সাংবাদিকদের এসব জানান, চ্যানেলটির উদ্যোক্তা সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব। তিনি বলেন, প্রবাসীদের সুখ-দুঃখ, কৃতিত্ব, সফলতা, সমস্যা-সম্ভাবনা, বাংলা ঐতিহ্যসহ নানা বিষয় থাকবে এই টেলিভিশন চ্যানেলের প্রধান বিষয়। সিঙ্গাপুর, দুবাই, লন্ডন, নিউইয়র্ক এবং টরেন্টোতে স্থাপিত অফিস স্টুডিও থেকে তৈরি হবে অনুষ্ঠান ও সংবাদ। থাকবে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক ভাষায় নির্মিত অনুষ্ঠানও।

মত বিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড বাংলা চ্যানেলের যুক্তরাষ্ট্র সমন্বয়ক বিশিষ্ট আইনজীবী নাসরিন আহম্মেদ, নিউইয়র্কের বাংলা সাপ্তাহিক প্রবাসী সম্পাদক মোহাম্মদ সাইদ, দেশ কণ্ঠের প্রধান সম্পাদক দর্পণ কবির, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকালের হাসানুজ্জামান সাকি, সাংবাদিক সাহেদ আলম, মিথুন কামাল, ইমরান আনসারী, টিএম মামুন, নির্মাতা আজাদ লিটু, জিল্লুর রহমা, ব্যবসায়ী এনাম চৌধুরী, ইনামুল হক, আরিফ মাহমুদ, খ্যাতিমান ব্যান্ড শিল্পী প্রমিথিউসের বিপ্লবসহ অনেকেই।

প্রবাসীদের এই টেলিভিশন চ্যানেল যাত্রা শুরুর আগেই একই গ্রুপ থেকে এখন প্রকাশ হচ্ছে অনলাইন পত্রিকা দি প্রবাসী ডটকম। এর মাধ্যমে বিশ্বব্যাপী বাংলায় খবর প্রচারের একটি নতুন ধারা তৈরি হয়েছে বলেও জানান, উদ্যোক্তারা। এছাড়াও প্রবাসী ক্লাব ও প্রবাসীদের নিয়ে বাংলাদেশ শো করার প্রস্তুতি চলছে বলেও নিউইয়র্কের সাংবাদিকদের জানানো হয়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: প্রবাস

Leave A Reply

Your email address will not be published.