বৃহস্পতিবার ৫ আশ্বিন, ১৪২৫ ২০ সেপ্টেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

কলম্বিয়ার শপিং মলে জঙ্গি হামলায় নিহত ৩ , আহত ২০

11

    এবার জঙ্গি হামলায় রক্তাক্ত হল কলম্বিয়া। শনিবার সন্ধ্যায় কলম্বিয়ার রাজধানী বোগোটার ‘‌সেন্ত্রো আনদিনো শপিং সেন্টার’‌–এ বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই ঘটনায় নিহত হয়েছেন তিন জন নারী। প্রায় ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

নিজের টুইটার অ্যাকাউন্টে বিস্ফোরণকে জঙ্গি হামলা বলে উল্লেখ করেছেন বোগোটার মেয়র এনরিকে পেনালোসা। তিনি লিখেছেন, “সেন্ত্রো আনদিনোর ঘটনায় অত্যন্ত ব্যাথিত। কাপুরুষের মতো হামলা চালিয়েছে জঙ্গিরা। “

বোগোটার সংবাদমাধ্যমসূত্রে জানা গেছে, সপ্তাহের শেষে পরিবার ও বন্ধু–বান্ধবদের সঙ্গে সময় কাটাতে শপিং মলটিতে ভিড় জমিয়েছিলেন স্থানীয় মানুষ। অনেকে আবার সিনেমা দেখতে গিয়েছিলেন। সেই সময় শপিং মলের দ্বিতীয় তলে নারীদের প্রসাধনী কক্ষে বিস্ফোরণটি ঘটানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩ নারীর। যাদের মধ্যে দু’‌জন ২৭ ও ৩১ বছর বয়সী কলম্বিয়ান নাগরিক। অপরজন ২৩ বছর বয়সী ফরাসি নাগরিক। বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন প্রায় ২০ জন।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিস, দমকলবাহিনী ও অ্যাম্বুলেন্স। শুরু হয় উদ্ধারকাজ। গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যারা অল্প চোট পেয়েছেন, তাদের জন্য শপিং মলের বাইরে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল।

এই হামলার তীব্র নিন্দা করেছেন কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্তোস। দেশের প্রধান পুলিস কর্মকর্তা জেনারেল জর্জ নিয়েতোকে বিষয়টি তদন্ত করে দেখতে নির্দেশ দিয়েছেন। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন হামলার দায় নেয়নি। তবে বিদ্রোহী গোষ্ঠী ‘‌দ্য ন্যাশনাল লিবারেশন আর্মি’‌–ই বিস্ফোরণটি ঘটিয়েছে বলে সন্দেহ সে দেশের গোয়েন্দাদের। কারণ এ বছর ফেব্রুয়ারি মাসে বোগোটায় একটি ষাঁড়ের লড়াইয়ের মাঠে বিস্ফোরণ ঘটিয়েছিল তারা। তাতে ১ পুলিসকর্মীর মৃত্যু হয়। আহত হন প্রায় ২০ জন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/নিঃতঃ

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.