শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

চীন-রাশিয়ার সমর্থনও পাবেন, আশা কাদেরের

বিষেরবাঁশী ডেস্ক: রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে চীন ও রাশিয়া বাংলাদেশকে সমর্থন দেবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চীন-রাশিয়া সহানুভূতি দেখাচ্ছে জানিয়ে তিনি বলেন, আজকের নিরাপত্তা পরিষদের বৈঠকে আশা করি চীন-রাশিয়াও রোহিঙ্গাদের পক্ষে থাকবে। এটা গোটা বাঙালির মনের কথা।

বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রক্তদান ও মিলাদ মাহফিলের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনা জাতিসংঘে যে পাঁচ দফা প্রস্তাব দিয়েছেন তা বিশ্বে প্রশংসা পেয়েছে। জাতিসংঘ তা গ্রহণ করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা আজ বিশ্ব শান্তির অগ্রদূত। মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তিনি প্রমাণ দিয়েছেন বিশ্বমানবতার বাতিঘর। লাইট হাউজ অব ওয়ার্ল্ড হিউম্যানিটি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিকের পথ অতিক্রম করে রাষ্ট্রনায়ক হয়েছেন। কারণ, একজন রাজনীতিক একটি নির্বাচনের পর আরেকটি নির্বাচন নিয়ে চিন্তা করেন। আর একজন রাষ্ট্রনায়ক পরবর্তী জেনারেশন (প্রজন্ম) নিয়ে চিন্তা করেন। শেখ হাসিনা পরবর্তী জেনারেশন নিয়ে চিন্তা করেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী তার জন্মদিনে কেক কেটে উৎসব না করতে নির্দেশ দিয়েছেন। উৎসবে যে অর্থ হবে তার সমপরিমাণ অর্থ আমরা রোহিঙ্গাদের সাহায্যে পাঠাবো।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.