বৃহস্পতিবার ১ অগ্রহায়ণ, ১৪২৫ ১৫ নভেম্বর, ২০১৮ বৃহস্পতিবার

সাংবাদিক কাজী সিরাজের কথায় সুবীর নন্দী

বিষেরবাঁশী ডেস্ক: দেশের অন্যতম সাংবাদিক-কলামিস্ট কাজী সিরাজ। টানা চার যুগের সাংবাদিকতা জীবন তার। রাজনৈতিক সংবাদ বিশ্লেষণে এখনও তিনি সরব মধ্যরাতের টিভি টকশো হয়ে দৈনিক পত্রিকার কলামে। তবে তিনি যে গানও লিখেন কিংবা গানের প্রতি তার অগাধ টান- সেটি ঘরের বাইরে স্পষ্ট ছিলো না এতকাল।

আসছে ঈদে কাজী সিরাজের সেই লুকায়িত প্রতিভা উন্মোচিত হতে যাচ্ছে। তার গীতিকবিতায় কণ্ঠ দিয়েছেন দেশের নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী। ‌‘আমার দুহাতে’ শিরোনামের এই গানটির সুর-সংগীতায়োজন করেছেন কাজী সিরাজের ছেলে তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী জয় শাহরিয়ার।

এই প্রসঙ্গে জয় বলেন, ‘বাবার লেখা গানে সুর দিতে পেরে খুব ভালো লেগেছে। তিনি আমার সব সময়ের অনুপ্রেরণা। সেই গান কণ্ঠে তুলেছেন প্রিয় শিল্পী সুবীর নন্দী, যা আমার আনন্দকে দিগুণ করেছে।’

জয় জানান, জিপি মিউজিক-এ এক্সক্লিউসিভলি গানটি শিগগিরই শুনতে পারবেন শ্রোতারা। এছাড়া প্রযোজনা প্রতিষ্ঠান আজব রেকর্ডস-এর ইউবটিউব চ্যানেলে পাওয়া যাবে গানটি।

প্রসঙ্গত, কাজী সিরাজ এখন সপ্তাহিক ‘রোববার’ এর উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। নিয়মিত কলাম লিখছেন বাংলাদেশ প্রতিদিন ও কালের কণ্ঠ পত্রিকায়।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিনোদন,সাহিত্য

Leave A Reply

Your email address will not be published.