শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

মইনের বিধ্বংসী ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয়

বিষেরবাঁশী ডেস্ক: সাত নম্বরে ব্যাটিং করতে নেমে বিধ্বংসী এক সেঞ্চুরি করে ফেললেন মঈন আলী। সেই সুবাদে রবিবার রাতে ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজকে ১২৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। মইনের ঝড়ো সেঞ্চুরির সঙ্গে জো রুট ও বেন স্টোকসের দুর্দান্ত ব্যাটিংয়ে ইংল্যান্ড তোলে ৩৬৯ রান। পরে লিয়াম প্লাঙ্কেট ৫ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের গুটিয়ে দেন ২৪৫ রানে। এর ফলে পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড এগিয়ে গেল ২-০তে।

মঈন সেঞ্চুরি করেছেন ৫৩ বলে। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। মঈন হাফসেঞ্চুরি করেন ৪১ বলে। আর ১২ বলে করেন বাকি ৫০ রান। মোট ৫৭ বল খেলে সাতটি চার ও আটটি ছক্কার মারে ১০২ রান করেন তিনি। এছাড়া জো রুট ৭৯ বলে করেন ৮৪ রান। আর স্টোকস ৬৩ বলে করেন ৭৩।

রুট-স্টোকসের বিদায়ের পর আবারও ব্যাট হাতে কিছুটা চাপে পড়ে ইংলিশরা। তখন ইংল্যান্ডের রান ছিল ৬ উইকেটে ২১৭। এরপরই শুরু হয় মঈনের তাণ্ডব। সপ্তম উইকেটে ক্রিস ওকসের সঙ্গে গড়েন ১১৭ রানের জুটি। জবাব দিতে নেমে ৯ চার ও ৬ ছক্কায় করেছেন ৭৮ বলে ৯৪ রান করেন গেইল। তবে তার এই ব্যাটিং বৃথাই গেছে। মঈনের দিনে বল হাতে প্লাঙ্কেট ক্যারিয়ারে প্রথমবার পেয়েছেন ৫ উইকেট।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.