বুধবার ৩০ কার্তিক, ১৪২৫ ১৪ নভেম্বর, ২০১৮ বুধবার

৬৪০ টাকার গহনা ২১ লাখে বিক্রি!

বিষেরবাঁশী ডেস্ক: বহু বছর আগে এক মা আট ডলার (৬৪০ টাকা) দিয়ে একটি ব্রোচ কিনেছিলেন। মেয়েকে দিয়েছিলেন গির্জার অনুষ্ঠানে পরার জন্য। মেয়ে আর সেটি পরেনি। ঘরেই পড়ে ছিল ব্রোচটি। এখন সেটি বিক্রি হলো ২৬ হাজার ডলারে, বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান ২০ লাখ ৮০ হাজার টাকা। কয়েক মাস আগে কী মনে করে যেন গহনার দোকানে নিয়ে গিয়ে সেটি পরীক্ষা করান মেয়ে। আর যা শুনতে পেলেন, তাতে আনন্দে আত্মহারা না হয়ে উপায় নেই!

কারণ এটি মোটেও সস্তা কোনো গহনা নয়; বরং বেশ দামি। এনডিটিভি অনলাইনের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বনহ্যামস নামের একটি নিলামকারী প্রতিষ্ঠানে ১৯ সেপ্টেম্বর ব্রোচটি নিলামে ওঠে। এটি বিক্রি হয় ২৬ হাজার ডলারে, বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান ২০ লাখ ৮০ হাজার টাকা।

বিংশ শতাব্দীর ওই ব্রোচটি ইউরোপীয় ধাঁচের। এতে অসংখ্য হিরার সঙ্গে রয়েছে একটি পান্না ও একটি রুবি। এ ছাড়া ১ দশমিক ৩৯ ক্যারেট ওজনের একটি বড়সড় হিরাও আছে। পান্না দেড় ক্যারেটের আর রুবি দশমিক ৬০ ক্যারটের। নিলামকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা সুজান অ্যাবেলেস ব্রোচের এমন গল্পে অভিভূত। বললেন, অসাধারণ একটা গল্প। এ থেকেই বোঝা যায়, জগতের কত জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে আছে অমূল্য সব সম্পদ!

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: চিত্র-বিচিত্র

Leave A Reply

Your email address will not be published.