শুক্রবার ৬ বৈশাখ, ১৪৩১ ১৯ এপ্রিল, ২০২৪ শুক্রবার

সীমান্তে গুলি করে রোহিঙ্গা দম্পতি হত্যা

বিষেরবাঁশী ডেস্ক: ঈদের দিন হওয়া স্বত্ত্বেও মিয়ানমার বাহিনির নিপীড়ন, সহিংসতা বন্ধ নেই। শনিবার সকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে প্রচন্ড গুলি বর্ষণের আওয়াজ পাওয়া গেছে।এছাড়া প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,ঢেকিবনিয়া ও বলিবাজারের আকাশ আগুনের ধোঁয়ায় মেঘাচ্ছন্ন দেখা গিয়েছে অনেকক্ষণ। এদিকে ছেলের জন্য রাখাইনের বাড়ি থেকে জামা-কাপড় আনতে গিয়ে জীবিত ফিরতে পারলেন না এক রোহিঙ্গা দম্পতি। সেখানে যাওয়ার পর সেনাবাহিনী এবং পুলিশের গুলিতে তারা মারা যান। গুলিবিদ্ধ লাশ মিয়ানমার সীমান্তে পড়ে থাকে।

স্থানীয় সূ্ত্রে জানা যায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের জিরো পয়েন্টে অাশ্রয় নিয়েছে অসংখ্য রোহিঙ্গা। এ সময় কেউ কেউ কুতুপালং ও বালুখালীতে বস্তিতে প্রবেশে করছে। জিরো পয়েন্টে অবস্থানকারী মিয়ানমারের ঢেকিবনিয়া উত্তরপাড়ার স্থায়ী বাসিন্দা মো. জারুল্লাহ (৩০) ও তার স্ত্রী আয়েশা বেগম (২০) শনিবার সকালে একমাত্র ছেলের জন্য কাপড় আনতে যায় গ্রামে। কাপড় ও অন্যান্য মালামাল নিয়ে আজ বিকেল সাড়ে ৫টার দিকে ফেরত আসার সময় মিয়ানমারের বিজিপি’র টহল দলের সামনে পড়লে গুলি করে তাদেরকে হত্যা করা হয়। পরে জিরো পয়েন্টে অবস্থানকারী নিহতের নিকটাত্মীয় কয়েকজন যুবক গিয়ে তাঁদের মৃতদেহ উদ্ধার করে সীমান্তের এপারে নিয়ে আসে।

কক্সবাজার ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মনঞ্জুরুল হাসান খান ঘটনার সত্যতা স্বীকার করে বলে বলেন, সীমান্তে যেকোন পরিস্থিতি মোকাবেলায় বিজিবি তৎপর রয়েছে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: জাতীয়

Leave A Reply

Your email address will not be published.