শনিবার ৭ আশ্বিন, ১৪২৫ ২২ সেপ্টেম্বর, ২০১৮ শনিবার

ঈদে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামালে ব্যবস্থা নেবে পুলিশ

 

 

  • সূত্রঃ চ্যানেল আই

ঈদে ঘরমুখী মানুষের যাতায়াত আরামদায়ক ও নির্ঝঞ্জাট করতে রাস্তায় পুরাতন ও ফিটনেসবিহীন গাড়ি না নামাতে বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনকে আহবান জানিয়েছেন ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার গাবতলী বাস টার্মিনালে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

‘অনেক সময় লোকাল বাসগুলো ঈদে ভাড়া করে নেয়া হয়। লক্করঝক্কর হওয়ায় সেগুলো অনেক সময় হাইওয়েতে নষ্ট হয়ে পড়ে থাকে। এতে জ্যাম সৃষ্টি হয়।’ এগুলো যেন না হয় সে ব্যাপারে মালিকদের সতর্ক থাকতে বলেন ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান বলেন: গাবতলী টার্মিনাল দিয়ে ঈদে ৩০ লাখ যাত্রী দেশের বিভিন্ন জায়গায় আসা-যাওয়া করে। ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে সে ক্ষেত্রে আপনাদের সহযোগিতা চাই। আমরা আমাদের সর্বোচ্চ দায়িত্ব পালন করবো।

‘অনেক সময় দেখা যায় যাত্র্রীদের ব্যাগ ধরে টাকাটানি করা হয় গাড়িতে উঠানোর জন্য। এমন করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

ডিএমপি কমিশনার বলেন: আপনারা দেখেছেন রমজানে এ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটনে একটাও ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। মার্কেটগুলো সেহেরি পর্যন্ত খোলা থাকে। মিষ্টি কথা ভুলে কেউ যেন অজ্ঞান পার্টির খপ্পরে না পড়ে যেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।

সভা শেষে ডিএমপি কমিশনার গাবতলী বাস টার্মিনালের টিকেট কাউন্টার ঘুরে দেখেন ও চার্ট অনুযায়ী তাদের ভাড়া রাখতে তাগিদ দেন।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মোসলেহ আহমেদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ ইউসুফ আলী,বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ফারুক তালুকদার, শ্যামলি পরিবহনের এমডি রমেশ চন্দ্র্র এবং বিভিন্ন মালিক- শ্রমিক নেতৃবৃন্দ।

বি.বা/ডেস্ক/ক্যানি

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.