বৃহস্পতিবার ৫ বৈশাখ, ১৪৩১ ১৮ এপ্রিল, ২০২৪ বৃহস্পতিবার

বিচারিক আদালতে এমপি রানাকে হাজির করার নির্দেশ

বিষেরবাঁশী ডেস্ক: মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইলের কারাবন্দি সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে মামলার ধার্য দিনে বিচারিক আদালতে হাজির করতে নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। সেইসঙ্গে রানার জামিন সংক্রান্ত শুনানি ১৫ অক্টবর পর্যন্ত মুলতবি করা হয়েছে।

অ্যাটর্নি জেনারেলের এক আবেদনের শুনানির করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারকের আপিল বেঞ্চ বুধবার এ আদেশ দেয়। আদালতে রানার পক্ষে ছিলেন ব্যরিস্টার রোকনুদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।

আমানুর রহমান খান রানার জামিনসংক্রান্ত শুনানিতে অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন, রানাকে তো কোর্টে আনা হয় না। তখন আপিল বিভাগ মামলার ধার্য দিনে বিচারিক আদালতে রানাকে হাজির রাখার নির্দেশ দেয়।

টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য রানা গত এপ্রিলে হাইকোর্ট থেকে জামিন পেলেও গত ৮ মে আপিল বিভাগ তা চার মাসের জন্য স্থগিত করে দেয়। সেইসঙ্গে নিম্ন আদালতে ছয় মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। ওই মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি রানাকে প্রধান আসামি করে তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: আইন-আদালত

Leave A Reply

Your email address will not be published.