মঙ্গলবার ৫ মাঘ, ১৪২৭ ১৯ জানুয়ারি, ২০২১ মঙ্গলবার

রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড পেলেন নারায়ণগঞ্জ কলেজের রোভার স্কাউট বিরাজ পাল

অনলাইন ডেস্ক:- প্রেসিডেন্ট’স রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে নারায়ণগঞ্জ কলেজের ছাএ বিরাজ পাল চৌধুরী। বাংলাদেশ স্কাউটসের নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড হচ্ছে স্কাউটিং- এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড, যা মহামান্য রাষ্ট্রপতি প্রদান করেন। ফলে নিঃসন্দেহে এটি স্কাউটদের জন্য একটি গৌরবোজ্জ্বল অধ্যায়।

নারায়ণগঞ্জের প্রতিটি সেবামূলক জনহিতকর কাজে তাকে হাসিমুখে নিরলস ভাবে কাজ করতে দেখা যায়। কলেজ ক্যাফেটেরিয়া পরিচালনা থেকে শুরু করে স্বরসতী পূজা,নবীনবরণ,টিকাদান কর্মসূচি,আয়কর মেলা,স্বাধিনতা দিবস,একুশে ফেব্রুয়ারি, বিজয় দিবস,উন্নয়ন মেলা,ডিজিটাল মেলা,দূর্যোগ মোকাবেলা,ত্রান বিতরন,রক্তদান,পরিস্কার পরিচ্ছন্ন অভিযান, আপাতকালে আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা,জনস্বার্থে সচেতনতা মূলক প্রচার প্রচারনা সহ সব জায়গায় বিরাজের এক দৃঢ় আত্মবিশ্বাসী রোভারের মত পদচারনায়।

বিরাজ পাল চৌধুরী নারায়ণগঞ্জ জেলার ইতিহাসে প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। এটি বাংলাদেশ স্কাউটসের অত্যন্ত সম্মানজনক ও সর্বোচ্চ অ্যাওয়ার্ড, যা রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড নামেও পরিচিত। বঙ্গভবনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি কয়েক দিন পর অনাড়ম্বর অনুষ্ঠানের পিআরএস প্রাপ্ত বিরাজ পালের হাতে অ্যাওয়ার্ড ও সনদ তুলে দেবেন।

রোভার স্কাউট বিরাজ পাল চৌধুরী নারায়ণগঞ্জ কলেজ ও জেলার সিনিয়র রোভার মেট প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর স্কাউট আন্দোলনে ধারাবাহিকভাবে সক্রিয় ভূমিকা ও গুরুত্বপূর্ণ অবদানের জন্য, তাঁকে ২০১৭ সালে “শ্রেষ্ঠ রোভার”, ২০১৮ সিারে “ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড” ও ২০১৯ সালে “নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড” তে ভূষিত করা হয়। সে নারায়ণগঞ্জ কলেজ থেকে অনার্স সম্পন্ন করার পর সরকারি তোলারাম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষ পর্ব সম্পন্ন করেছে।

বিরাজ পালের এই অর্জনে নারায়ণগঞ্জ কলেজ সহ নারায়ণগঞ্জ জেলার সকল মানুষ খুবই আনন্দিত এবং গর্বিত।

বিষেরবাঁশী.কম / ডেস্ক / ফারুক বিন ইউসুফ পাপ্পু / রূপা

Categories: নারায়ণগঞ্জের খবর,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.