বুধবার ২৮ অগ্রহায়ণ, ১৪২৫ ১২ ডিসেম্বর, ২০১৮ বুধবার

ফেসবুকের নিউজ ফিডে নতুনত্ব

বিষেরবাঁশী ডেস্ক: সারাবিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এখন তুমুল জনপ্রিয়। প্রতিনিয়ত নিত্য নতুন ফিচার যোগ করছে ফেসবুক কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় ফেসবুক তাদের সাইটের নিউজ ফিডের হোমভিউতে পরিবর্তন এনেছে। গ্রাহকদের সুবিধাায় তারা নিউজ ফিডকে আরও সহজ ও বোধগম্য করে তুলতে নতুন আপডেটেড ফিচার যোগ করেছে। সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, শুধু নিউজ ফিড নয়,কমেন্ট বক্সের ডিজাইনও বদল করা হয়েছে ।

এ বিষয়ে ফেসবুকের প্রোডাক্ট ডিজাইন ম্যানেজার জানান, ‘‘আমরা সব সময় চাই ফেসবুককে যত বেশি প্রাসঙ্গিক এবং আকর্ষণীয় করে তোলা যায়। কমেন্ট বক্সের মাধ্যমে কোনও পোস্টের বিষয়ে গ্রাহকেরা তাদের মতামত জানান। আমাদের প্রয়াস, এই কমেন্ট স্টাইলে কিছু পরিবর্তন এনে বিষয়টিকে আরও সহজ করে তোলা।’

তিনি জানান, নিউজ ফিড অপশনকে আপডেট করা হয়েছে । যেটি সবচেয়ে বেশি নজড় কাড়বে তা হলো, নিউজ ফিডের উজ্জ্বল রঙ এবং বড় ফন্টের ব্যবহার। এছাড়া লিঙ্ক প্রিভিউ এখন আগের থেকে অনেক বড় ফন্টের, ফলে সহজেই পড়া যাবে। আপডেট করা হয়েছে ‘লাইক’, ‘কমেন্ট’ এবং ‘শেয়ার’ অপশনকেও। এখন অনেক বেশি সহজ করা হয়েছে নেভিগেশন। পাশাপাশি, ফেসবুকে কে কী পোস্ট পড়ছেন এবং কার পোস্টে কে কী প্রতিক্রিয়া জানাচ্ছেন তাও জানা যাবে খুব সহজেই। ফেসবুক সবসময় গ্রাহকদেরকে সুবিধার জন্য এভাবেই নিত্য-নতুন ফিচার সংযুক্ত করে যাবে।

বিষেরবাঁশী ডেস্ক/সংবাদদাতা/হৃদয়

Categories: বিজ্ঞান ও প্রযুক্তি

Leave A Reply

Your email address will not be published.