শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

পৌর মেয়র শিব শংকরের মানবিকতায় প্রাণে বেচেঁ গেল এক শিশু

অনলাইন ডেস্ক:– ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর পৌর সভার মেয়র এ্যাডভোকেট শিব শংকর দাসের মানবিকতায় প্রাণ ফিরে পেলেন হতদরিদ্র পরিবারের গুরুত্বর আহত এক শিশু। গত বৃহস্পতিবার (৩১ডিসেম্বর ২০২০) দুপুরে নবীনগর থানার প্রবেশ মুখে নির্মানাধীন গেইটের সংস্কার কাজ চলাকালীন অবস্থায় তৈরী করা র্গতে সাড়ে চার বছরের এক শিশু পড়ে যায়। দূর্ঘটনায় শিশুটির পেটে লৌহার রড ঢুকে গেলে গুরুত্বর আহত হয় শিশুটি।

বিথী আক্তার (৪) উপজেলার শ্যামগ্রাম ইউনয়িনরে শাহবাজপুর গ্রামের হতদরিদ্র মো. বিল্লাল মিয়ার মেয়ে।

গুরুতর আহত শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেলে নেওয়ার পরার্মশ দেন চিকিৎসক। ঠিক ওই মূহুর্তে বাচ্চাটির পরিবারের লোকজন হতভম্ব হয়ে যায়। কি করবে ভেবে উঠতে পারে না কারন তাদের নিকট কোন অর্থ ছিলনা।

ঠিক তখনই দরিদ্র পরিবারের বাচ্চাটির চিকিৎসায় হাত বাড়িয়ে দেন মানবিক পৌর মেয়র এড.শিব শংকর দাস। তিনি তাৎক্ষনিক চিকিৎসকের সাথে পরামর্শ করে নিজ উদ্যোগে এম্বুলেন্স ভাড়া করে বাচ্চাটির উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় পাঠান।

তাছাড়াও বাচ্চাটির পরিবারের লোকজনদের কাছে তিনি নগদ ৫ হাজার টাকা তুলে দেন। বিষয়টি স্থানীয় জনসাধারনের মনে দাগ কাটে।

আহত শিশুটির মা রহিমা বেগম কান্না জড়িত কন্ঠে News 24.website কে বলেন,‘মেয়র শিব শংকর আমাদের মাইয়াডার নতুন জীবন দিছে। তিনি না থাকলে আমার মাইয়া আজ মইরা যাইত। আমি দোয়া করি আল্লাহ যেন তার ভালো করেন।’

এই বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র এড. শিব শংকর দাস News 24.website কে বলেন, ‘ একজন মানুষ হিসেবে আমি এই শিশুটির চিকিৎসার দায়িত্ব হাতে নিয়েছে। একজন জনপ্রতিনিধি হিসেবে এটা আমার কর্তব্য।

কিন্তু কান্ডজ্ঞানহীন ঠিকাদার বছরের পর বছর কাজ না করে জনগুরুত্বপূর্ণ রাস্তার পাশের জায়গাটি এই ঝুঁকিপূর্ণ অবস্থায় ফেলে রেখেছে,সে কেমন মানুষ! ’

থানা প্রশাসন কে ওই ঠিকাদারের বিষয়ে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি।

বিষেরবাঁশী.কম / ডেস্ক / মোঃ দেলোয়ার হোসেন ,ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি /রূপা

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.