মঙ্গলবার ৫ মাঘ, ১৪২৭ ১৯ জানুয়ারি, ২০২১ মঙ্গলবার

নারায়ণগঞ্জে বঙ্গবন্ধুর নামে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক:- নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টি স্থাপনের প্রস্তাবে লিখিত অনুমোদন দিয়েছেন।

নারায়ণগঞ্জবাসী অচিরেই পেতে যাচ্ছে একটি পূর্ণাঙ্গ সরকারি বিশ্ববিদ্যালয়। এর নাম হবে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’।

এছাড়া নাটোর ও মেহেরপুর জেলাতেও আরো দু’টি সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দিয়েছেন জননেএী শেখ হাসিনা।

গত রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত অনুমোদন সংক্রান্ত একটি চিঠি প্রকাশিত হয়।

প্রধানমন্ত্রী অনুমোদন দেয়ার পর শিক্ষা মন্ত্রণালয় এ ব্যাপারে গত ৯ ডিসেম্বর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে চিঠি দেয়। মন্ত্রণালয়ের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত ওই চিঠিতে মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানকে নারায়ণগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য যুগোপযোগী খসড়া আইন প্রস্তুতের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান দীর্ঘ দিন যাবৎ একটি পুর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ হাসপাতাল করার জন্য সরকারের কাছে দাবি করে আসছেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.