বৃহস্পতিবার ১৪ মাঘ, ১৪২৭ ২৮ জানুয়ারি, ২০২১ বৃহস্পতিবার

ভুয়া ভাউচারে জাহাজের তেল চুরি!

অনলাইন ডেস্ক:-ভুয়া ভাউচার দেখিয়ে জাহাজের তেল খরচবাবদ অর্থ আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২২ নভেম্বর) নারায়ণগঞ্জের বিআইডব্লিউটিএ’র বেশ কিছু কর্মকর্তাদের বিরুদ্ধে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযানে নামে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়। অভিযানের সময় অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, দুদকের অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে দুদক টিম নারায়ণগঞ্জের বিআইডব্লিউটিএ’র (নৌ-সংরক্ষণ ও পরিচালন কর্তৃপক্ষ) দপ্তর পরিদর্শন ও রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখে যে দুর্ঘটনার পর উদ্ধার হওয়া জাহাজের ভুয়া ভাউচার তৈরি করে তেল খরচবাবদ অর্থ আত্মসাতের ঘটনা ঘটেছে। অভিযোগের সত্যতা পাওয়ায় অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে আভিযানিক দল।

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সারাদেশে আজ ১৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে। এর মধ্যে এনফোর্সমেন্ট ইউনিট হতে জেলা প্রশাসক, দুইটি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ১১টি অন্যান্য দপ্তরে চিঠি দিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: অপরাধ ও দুর্নীতি

Leave A Reply

Your email address will not be published.