মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ, ১৪২৭ ১ ডিসেম্বর, ২০২০ মঙ্গলবার

রাত ৮ টার মধ্যে দোকানপাট বন্ধ!

অনলাইন ডেস্ক:- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস রাত ৮টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার সকল দোকানপাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করার জন্য আহ্বান জানিয়েছেন।

টিকাটুলি শেরে বাংলা মহিলা মহাবিদ্যালয়ের একাডেমি ভবন বুধবার (১৮ই নভেম্বর) দুপুরে উদ্বোধন শেষে এ কথা বলেন মেয়র শেখ ফজলে নূর তাপস।কিন্তু এটি কবে থেকে এটি কার্যকর করা হবে, ডিএসসিসির মেয়র সে বিষয়ে সুনির্দিষ্টভাবে কিছু জানাননি। এ সময় তিনি বলেন, আমরা শহরটাকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে চাই।

করোনার জন্য আমরা রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই।মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, দোকানপাট একটি নির্দিষ্ট সময়ের মধ্যে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়ার কারণ হচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনরে সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনাতে হবে। এবং আশা করা যাচ্ছে রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করা সম্ভব হলে প্রধান সড়কের যানজটও অনেকটা কমবে।

তাপস আরও বলেন, যানযট কিছু কমলে কর্মব্যস্ত লোকেরা পরিবারের সাথে সময় কাটাতে পারবে, এমনকি সন্তানদের সময় দিতে পারব, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের সন্তানদের যদি সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হয়, তাহলে সব পিতামাতার সন্তানের সাথে সময় দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা অনেক সময় সেটা ভুলে যাই।

তিনি সর্বশেষে বলেন, দিন শেষে আমরা ক্লান্ত হয়ে বাসায় ফিরে যাই, তারপর নিজেদের মতো করে নয়তোবা আমরা ঘুমিয়ে পড়ি অথবা অন্য কাজে ব্যস্ত হয়ে পড়ি। সন্তানদের সাথে সময় দেওয়াটা কিন্তু যেকোনো আদর্শ জাতি গঠনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং আমরা সকল দিক বিবেচনা করার পরই রাত ৮টা পর দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য সময় নির্ধারণ করেছি। আমি সবার সহযোগিতা কামনা করছি এটি কার্যকর করার জন্য।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.