মঙ্গলবার ৯ অগ্রহায়ণ, ১৪২৭ ২৪ নভেম্বর, ২০২০ মঙ্গলবার

বাংলাদেশ-নেপাল ম্যাচ ড্র হলো

অনলাইন ডেস্ক : প্রথম ম্যাচে দুর্দান্ত খেলা বাংলাদেশকে দ্বিতীয় ম্যাচে খুঁজে পাওয়া গেল না। নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিলদের আক্রমণের ধার যেন কোথায় হারিয়ে গেল আজ। নেপাল হারের প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিলেও বাস্তবে তার কিছুই দেখা যায়নি। দুই দলের গা ছাড়া ফুটবলে গোলশূন্য ড্র হয়েছে বাংলাদেশ ও নেপালের মধ্যে দ্বিতীয় ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারি আজও ছিল দর্শকে ঠাসা। মাইকে বারবার সবাইকে সামাজিক দূরত্ব মেনে বসার আহ্বান জানানো হলেও তা কেউ মানেননি। এভাবেই শুরু হয় খেলা। একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। রিয়াদুল হাসানের জায়গায় ইয়াসিন খান ও গোলরক্ষক আনিসুর রহমান জিকোর জায়গায় আশরাফুল ইসলাম রানা। অন্যদিকে প্রতিশোধ নিতে উন্মুখ হয়ে থাকা নেপাল দলে ছিল ৫টি পরিবর্তন।

দুই দলই নিজেদের রক্ষণভাগ দূর্ভেদ্য করে রেখেছিল। বারবার আক্রমণ উঠলেও গোলকিপারকে বড় কোনো পরীক্ষা দিতে হয়নি। দ্বিতীয় মিনিটে সাদ উদ্দিনের ক্রস নেপাল গোলরক্ষকের গ্লাভসে জমা হয়। একটু পর তেজ তামাংয়ের দূরপাল্লার শট সহজেই গ্লাভসে নেন এক ম্যাচ পর ফেরা রানা। ২৩তম মিনিটে জীবনের ছোট পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে সুমন রেজার শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৭ মিনিট পর প্রতি-আক্রমণ থেকে ভালো সুযোগ পেলেও দুর্বল শটে মিস করেন করেন জীবন।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আগের ম্যাচে দারুণ গোল করা সুফিলকে বদলি নামানো হয়। ৫১তম মিনিটে বিশ্বনাথ ঘোষ গোলপোস্টের ওপর দিয়ে উড়িয়ে মারেন। ৫৯তম মিনিটে সুফিলের ছোট পাসে ঠিকঠাক শট নিতে পারেননি মানিক মোল্লা। ৬১ মিনিটে মানিক ও ইব্রাহিমকে তুলে বিপলু আহমেদ ও সোহেল রানাকে নামায় বাংলাদেশ। ৬৭তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ঢুকেও পোস্টে শট নিতে পারেননি জীবন। এভাবেই শেষ হয় গোলশূন্য ম্যাচ।

বিষের বাঁশি/ডেস্ক/ব্রিজ

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.