শুক্রবার ১৫ চৈত্র, ১৪৩০ ২৯ মার্চ, ২০২৪ শুক্রবার

সোলার পেনাল্টি হ্যাটট্রিকে হারল রিয়াল

অনলাইন ডেস্ক:-স্প্যানিশ লা লিগায় রোববার রাতের ম্যাচে করিম বেনজেমার গোলে এগিয়ে গিয়েও বড় ব্যবধানে হারতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। ভ্যালেন্সিয়ার তিন পেনাল্টি আর নিজেদের এক আত্মঘাতীতে ৪-১ গোলে হেরেছে জিনেদিন জিদানের দল। শিরোপাধারীদের এ মৌসুমে এটা দ্বিতীয় হার।

ম্যাচের ২৩তম মিনিটে মার্সেলোর ব্যাকপাস ধরে জায়গা বানিয়ে দূরপাল্লার বুলেট গতির শট ভ্যালেন্সিয়ার জালে জড়িয়ে দেন বেনজেমা। আসরে বেনজেমার এটি চতুর্থ গোল। ৩৫তম মিনিটে পেনাল্টি গোলে দলকে সমতায় ফেরায় সোলার। হোসে গায়ার ক্রসে ডি-বক্সে লুকাস ভাসকেসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৪৩তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ডান দিক থেকে মাক্সি গোমেসের বাড়ানো ক্রস ঠেকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ভারানে। ফলে ২-১ গোলের ব্যবধানে পিছিয়ে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে ফিরেও খেলায় গতি আনতে পারেনি জিদান শিষ্যরা। ফলে ৯ মিনিটের ব্যবধানে আরও দুটি পেনাল্টি গোল হজম করে কোণঠাসা হয়ে পড়ে চ্যাম্পিয়নরা। যেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

ডি-বক্সের মধ্যে গোমেজকে ফাউল করেন মার্সেলো, আবারও সফল স্পটকিকে গোল করেন সোলার। এর মিনিট নয়েকের মধ্যে ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল করেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। ম্যাচে তৃতীয় পেনাল্টির মাধ্যমে নিজের হ্যাটট্রিক পূরণ করেন সোলার। আর তাতে বড় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রিয়ালের।

অবশ্য ভ্যালেন্সিয়ার মাঠে রিয়ালের এমন দুর্দশার চিত্র নতুন নয়। ২০১৮-১৯ মৌসুমে তারা এখানে হেরেছিল ১-২ ব্যবধানে, ২০১৯-২০ মৌসুমে ড্র করে ১-১ গোলে। আর এবার ম্যাচ হারল ১-৪ গোলের ব্যবধানে।

আট ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে গেছে রিয়াল। ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে ভ্যালেন্সিয়া, যদিও এক ম্যাচ বেশি খেলেছে তারা। সাত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের সংগ্রহ ৯ ম্যাচে ২০ পয়েন্ট। 

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.