শনিবার ৭ বৈশাখ, ১৪৩১ ২০ এপ্রিল, ২০২৪ শনিবার

আবারও মাঠে ফিরলেন সাকিব

অনলাইন ডেস্ক:-আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর এই প্রথম প্রিয় হোম অব ক্রিকেটে ফিরলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই যে ২০১৯ সালের ২৯ অক্টোবর লিখিত বক্তব্য পড়ে গেলেন, আর ফিরলেন আজ। এর মাঝে চলে গেছে ৩৭৬টি দিন!

সোমবার (৯ নভেম্বর) সকাল ৯টার পরে ৩৩ বছর বয়সী অলরাউন্ডার সাকিব আল হাসান শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে পা রাখেন। উদ্দেশ্য, ফিটনেস টেস্ট দিবেন। যদিও ইনডোরে ঢোকেন তারও আগে, সাড়ে ৮টায়। এরপর সকাল ১০টার কিছু আগে যান জিমে। কিছুক্ষণ জিম করে আবার বের হন।

বিসিবির ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্ট বঙ্গবন্ধু কাপে খেলতে গত বৃহস্পতিবার দিবাগত রাতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব। চলতি মাসের শেষ দিকে হবে এই টুর্নামেন্ট। সেখানে খেলার সার্টিফিকেট পেতে আগে প্রমাণ দিতে হবে নিজের ফিটনেসের। সে লক্ষ্যেই আজ শেরে বাংলায় যাওয়া সাকিবের।

বিসিবির টুর্নামেন্টে ফিরে টি-টোয়েন্টি ফরম্যাটে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শের সুযোগ রয়েছে সাকিবের সামনে। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টুয়েন্টিতে পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে সাকিবের দরকার মাত্র ৩০ রান। 

বাংলাদেশের সেরা তারকা সাকিব ৩০৮ ম্যাচে করেছেন ৪,৯৭০ রান। এই রান করেছেন ঘরোয়া ক্রিকেট ও বিপিএল, আইপিএল, বিগ ব্যাশ, সিপিএল, পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজি আসরে খেলে।

এদিকে সাকিব আন্তর্জাতিক ম্যাচে নামার আগেই একটি সুসংবাদও পেয়েছেন। বাঁহাতি তারকাকে ওয়ানডেতে সেরা অলরাউন্ডারের সিংহাসন ফিরিয়ে দিয়েছে আইসিসি। ওডিআই অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়জন থেকে বেশ বড় ব্যবধানেই এগিয়ে আছেন সাকিব। তার রেটিং ৩৭৩। 

যদিও নিষিদ্ধ করার পর আইসিসি ক্রিকেটের তিন ফরম্যাট থেকে সাকিবের নাম সেরা অলরাউন্ডারের তালিকা থেকে সরিয়ে নিয়েছিল।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: খেলাধূলা

Leave A Reply

Your email address will not be published.