মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ, ১৪২৭ ১ ডিসেম্বর, ২০২০ মঙ্গলবার

নারায়ণগঞ্জে হাজী সেলিমের মদিনা গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ

অনলাইন ডেস্ক:- নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

গতকাল বিকালে উপজেলার মেঘনাঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় কয়েকটি স্থাপনা ভেঙে দেয় উপজেলা প্রশাসন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)আতিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনসহ উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা সেখানে ছিলেন।

আল মামুন বলেন,  ‘‘সরকারি জায়গায় মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিল সেগুলো আমরা চিহ্নিত করেছি। সিমেন্ট ফ্যাক্টরির দুই পাশে একটা আছে ২ দশমিক ১১ একর, আরেকটায় ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ মোট ৪ দশমিক ৩৯ একর অবৈধ দখল করে স্থাপনা ছিল। আজ বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে। সময় স্বল্পতার কারণে সব উচ্ছেদ সম্ভব হয়নি। মদিনা গ্রুপ কর্তৃপক্ষকে তিন দিনের সময় বেধে দিয়ে নোটিশ দিয়েছি। তারা স্থাপনাগুলো নিজে থেকে সরিয়ে না নিলে আমরা পুনরায় উচ্ছেদ অভিযান চালাব। তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেব।”

“যে জায়গাগুলো আমরা দখলমুক্ত করেছি সেসব স্থানে লাল নিশান টানিয়ে দিয়ে এসেছি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের ডিসি মো. জসিম উদ্দিন বলেন, “প্রশাসনের পক্ষ থেকে হাজী সেলিমের দখল করে রাখা সরকারি জমি দখলমুক্ত করতে অভিযান শুরু করা হয়েছে। তাদের সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তারা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম নৌ বাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় গ্রেপ্তারের পর থেকেই হাজী সেলিমের দখলের অভিযোগ প্রকাশ্যে আসে।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা 

Categories: নারায়ণগঞ্জের খবর,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.