বৃহস্পতিবার ১৪ মাঘ, ১৪২৭ ২৮ জানুয়ারি, ২০২১ বৃহস্পতিবার

রাজধানীর উত্তরায় দুর্গা পূজা বন্ধের হুমকি

অনলাইন ডেস্ক:- দেশের সংখ্যালঘু হিন্দুদের ধর্মীয় বিশ্বাসে আবারও আঘাত নেমে এলো। এবার রাজধানী ঢাকার একটি দুর্গাপূজা বন্ধ করার প্রচ্ছন্ন হুমকি দিলো তৌহিদী জনতা। তাঁরা সম্মিলিতভাবে উত্তরা বিভাগের উপ পুলিস কমিশনারকে চিঠি লিখে পূজা বন্ধ করার আবেদন জানিয়েছে। কারণ, মূর্তিপূজায় মুসলিমদের ধর্মীয় অনুভূতি আঘাত করে।পাশাপাশি চিঠিতে উল্লেখ করা হয়েছে, মূর্তিপূজার ফলে পাশের মসজিদে নামাজ পড়তে অসুবিধা হচ্ছে।

ঢাকার উত্তরার ৩নং সেক্টরের ফ্রেন্ডস ক্লাবের মাঠে বিগত বেশ কয়েক বছর ধরে দুর্গাপূজা হয়ে আসছে। স্থানীয় কিছু কট্টরপন্থী মুসলিমদের আপত্তি থাকলেও সরাসরি চিঠি লিখে দুর্গাপূজা বন্ধ করার হুমকি দেওয়ার ঘটনা এই প্রথম। তাছাড়া, এই চিঠির বক্তব্যে একটি বিষয় পরিষ্কার যে, মুখে যতই হিন্দু-মুসলিম সহাবস্থান এবং অসাম্প্রদায়িক দেশের কথা বলা হোক না কেন, তৌহিদী জনতা হিন্দুদের ধর্মীয় স্বাধীনতা দেওয়ার বিরুদ্ধে। ফলে দুর্গাপূজা, মূর্তি পূজা বন্ধ করার আপ্রাণ চেষ্টা চলছে।

পাশাপাশি, চিঠিতে হুমকি দেওয়া হয়েছে- “এতদসত্বেও যদি জোরপূর্বক গতবারের ন্যায় এখানে আবারও পূজার আয়োজন করা হয়, তাহলে দলমত নির্বিশেষে এলাকার সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান ক্ষোভে ফেটে পড়বে ও দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে”।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: জাতীয়,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.