মঙ্গলবার ১১ কার্তিক, ১৪২৭ ২৭ অক্টোবর, ২০২০ মঙ্গলবার

টিভি সংবাদে বিজ্ঞাপন প্রচারে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত

অনলাইন ডেস্ক:-দেশের বেসরকারি টেলিভিশনে সংবাদ শিরোনাম ও সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারে হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে টেলিভিশন সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচার করা যাবে বলে জানিয়েছেন বিটিআরসির আইনজীবী।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ রবিবার এ আদেশ দেন। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি) এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল আই ও দীপ্ত টেলিভিশনের করা আবেদনের ওপর শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত। ওই তিন প্রতিষ্ঠান হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে (লিভ টু আপিল) এ আবেদন দাখিল করে। আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, মুরাদ রেজা, মো. আসাদুজ্জামান ও ব্যারিস্টার খন্দকার রেজা-ই রাকিব।

টেলিভিশনের সংবাদ শিরোনাম ও সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের স্পন্সর প্রচার নিয়ে ২০১১ সালে হাইকোর্টে একটি রিট করা হয়। সে রিটের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুলের চ‚ড়ান্ত শুনানি নিয়ে টেলিভিশন সংবাদের বিভিন্ন অংশে বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল আবেদন করা হয়।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/আয়েশা

Categories: আইন-আদালত,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.