বুধবার ৫ কার্তিক, ১৪২৭ ২১ অক্টোবর, ২০২০ বুধবার

ব্যক্তিগত রোষেই রায়হানকে হত্যা করেন এসআই

অনলাইন ডেস্ক:- সিলেট নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশি নির্যাতনে মারা যান আখালিয়ার যুবক রায়হান। গত ১১ অক্টোবর দিবাগত রাত তিনটায় তাকে এ ফাঁড়িতে ধরে এনে ভোর ছয়টা পর্যন্ত চালানো হয় নির্যাতন। তিন ঘণ্টা নির্যাতনের পর সকাল ছয়টায় হাসপাতালে নেওয়া হয় তাকে। তখন হাঁটতেও পারছিলেন না রায়হান। হাসপাতালে যাওয়ার কিছুক্ষণে মধ্যে রায়হান মারা গেলে গণপিটুনিতে নিহত হয়েছেন বলে প্রথমে প্রচার করে পুলিশ। কিন্তু পুরো এলাকাবেষ্টিত সিসিক্যামেরার ফুটেজে কোনো গণপিটুনির ঘটনা দেখা যায়নি জানার পর বক্তব্য পাল্টায় পুলিশ।

নির্যাতনের ফাঁকে রায়হানের হাতে একটি মোবাইল ফোন দেওয়া হয়। রায়হান সেই ফোনে পরিবারের কাছে কল করে জানান, ১০ হাজার টাকা নিয়ে ফাঁড়িতে এসে যেন তাকে ছাড়িয়ে নেওয়া হয়। এ তথ্য পেয়ে পরিবারের সদস্যরা টাকা নিয়ে ফাঁড়িতে হাজির হলেও রায়হানের সঙ্গে তাদের দেখাই করতে দেওয়া হয়নি, নেওয়া হয়নি দাবিকৃত টাকাও।

এসব কারণে প্রশ্ন জেগেছে, শুধু কি ১০ হাজার টাকা আদায় করতেই রায়হানের ওপর নির্যাতন চালান এসআই আকবরসহ পুলিশের অন্য সদস্যরা? এ প্রশ্নে একাধিক সূত্র বলছে, নাটকে অভিনয় করতে গিয়ে ইউটিউবের একটি চ্যানেলের নাট্যাভিনেতার সঙ্গে ঘনিষ্ঠ হন এসআই আকবর। তারা যে বাড়িতে নিষিদ্ধ আড্ডা দিতেন, নিহত যুবক রায়হানদের বাড়ি সেই বাড়িটির অদূরেই অবস্থিত। রায়হান ওই বাড়িতে চলা অপকর্ম ও অনৈতিক কার্যকলাপের বিরোধী ছিলেন। এটি খেপিয়ে তোলে এসআই আকবরকে। তাই রাতে রায়হানকে হাতের নাগালে পেয়ে তাকে আটক করে গায়ের ঝাল মেটান আকবর। তার আক্রোশী নির্যাতনের কারণেই মারা গেছেন রায়হান।

ফাঁড়ি পরিদর্শনের পর পিবিআইয়ের এই পুলিশ সুপার জানান, পর্যবেক্ষণে কিছু আলামত মিলেছে। তদন্তকালে এ ঘটনায় যাদের জড়িত পাওয়া যাবে মামলায় তাদের নামও অন্তর্ভুক্ত করা হবে।

প্রসঙ্গত, রায়হানকে হত্যার প্রতিবাদ জানায় তার পরিবার। নিহতের স্ত্রী মামলা দায়ের করার পর একটি তদন্ত টিম করে সিলেট মহানগর পুলিশ।এর পর ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া ,তৌহিদ মিয়া , কনস্টেবল হারুনুর রশিদ ও টিটুচন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত এবং এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে প্রত্যাহার করা হয়।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: অপরাধ ও দুর্নীতি,শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.