বুধবার ৫ কার্তিক, ১৪২৭ ২১ অক্টোবর, ২০২০ বুধবার

নাসিক’ এ ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করলেন মেয়র আইভী

অনলাইন ডেস্ক:-আজ ১৩ অক্টোবর রোজ মঙ্গলবার সকাল ১০.৩০ মিনিটে চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে ২০২০-২০২১ অর্থবছরের বাজেট ঘোষণা করলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।কোভিড-১৯ পরিস্থিতিজনিত কারণে এইবার সীমিত পরিসরে বাজেট অনুষ্ঠানের আয়োজন করে ‘নাসিক’।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলোওয়াত এবং পবিএ গীতা পাঠ করা হয়।এরপর মাননীয় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বাজেট বক্তব্য উপস্থাপন করেন।

মেয়র আইভী জানান,’২০২০-২০২১ অর্থবছরে রাজস্ব ও উন্নয়নসহ মোট ৭৫৫ কোটি ৭৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ টাকার বাজেট ঘোষণা করেন।প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৬৫৮ কোটি ৬৬ লক্ষ ০৫ হাজার ২৪৩ টাকা আয় এবং মোট ৬৫১ কোটি ১৭ লক্ষ ৫৩ হাজার ৬৫৪ টাকা ব্যয় ধরা হয়েছে।বছর শেষে ঘোষিত বাজেটে ৭ কোটি ৪৮ লক্ষ ৫১ হাজার ৫৮৯ টাকা উদ্বৃত থাকবে।’তিনি আরো বলেন, অবকাঠামোগত উন্নয়ন যথা- রাস্তা,ড্রেন,ব্রীজ,বৃক্ষ রোপন,দারিদ্র্য বিমোচন, শিক্ষা, স্বাস্থ্য,যানজট নিরসন ইত্যাদি খাতে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে। ADB,CGP,MGSP,ADP প্রকল্প সহায়তায় মাধ্যমে অবকাঠামো নির্মাণ ও পুনঃনির্মাণ,বজ্য ব্যবস্থাপনা, পরিবেশ সংরক্ষণ এবং সিটি কর্পোরেশনর আওতাধীন খাল সমূহ খননের মাধ্যমে জলাধার সংরক্ষণের জন্য বাজেটে বরাদ্দ রাখা হয়েছে। জাতীয় দিবসসমূহ উদযাপনসহ রক্ষণাবেক্ষণ খাতে বাজেটে পর্যাপ্ত বরাদ্দ রাখা হয়েছে।

মেয়র মহোদয় সম্মানিত নাগরিকদের সহযোগিতা কামনা করেন এবং সময়মত হোল্ডিং কর পরিশোধ করে নগরীর উন্নয়ন কার্যক্রমে ভূমিকা রাখার জন্য অনুরোধ করেন। বাজেট অনুষ্ঠানে দল মত নির্বিশেষে সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ,সকল কাউন্সিলর ও সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে তাদের মতামত ব্যক্ত করেন।

বিষেরবাঁশী.কম/ডেস্ক/রূপা

Categories: নারায়ণগঞ্জের খবর,শীর্ষ সংবাদ,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.