বুধবার ৮ আশ্বিন, ১৪২৭ ২৩ সেপ্টেম্বর, ২০২০ বুধবার

বিভিন্ন সংবাদ মাধ্যমের নামে প্রতারণা, আটক ২

অনলাইন ডেস্ক: দিন দিন রাজধানীর পল্টন এলাকায় বিভিন্ন সংবাদ মাধ্যমের নাম ব্যবহার, সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সিল ব্যবহার এবং বিভিন্ন  প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করার  অপরাধে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-৩ এর অপারেশন অফিসার সহকারি পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক গণ্যমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল মঙ্গলবার বিকেল ৪টার দিকে রাজধানীর পল্টন থানার হাবীব টাওয়ারে অভিযান চালায়। অভিযানে প্রতারণামূলক কার্যক্রম পরিচালনাকালে হাতেনাতে দুইজনকে আটক করা হয়।  

আটকরা হলেন, নিউজ ২১ টিভির এমডি শহিদুল ইসলাম (৫৪) ও নিউজ ২১ টিভির চেয়ারম্যান ও সময়ের অপরাধ চক্র নামীয় সাপ্তাহিক পত্রিকার প্রতিষ্ঠাতা আমেনা খাতুন (৪০)।

এসময় আটকদের অফিস তল্লাশি করে বিভিন্ন নামের উপ-সচিব, যুগ্ম-সচিবসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের জাল সিল, ৮২টি জাল পুলিশ ক্লিয়ারেন্স, ১টি ল্যাপটপ, ৩টি মোবাইল ফোন, চাকরির ভুয়া বিজ্ঞাপন এবং বিভিন্ন ভুয়া নথিপত্র জব্দ করা হয়।

এএসপি ফারজানা জানান, আটকরা পল্টন থানার হাবীব টাওয়ারে সময়ের অপরাধ নামে একটি সাপ্তাহিক পত্রিকার অফিস করেন। সেখান থেকে তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে এক হাজার জনের কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নেন। এছাড়াও তারা সাপ্তাহিক পত্রিকাটির বিভাগীয় এবং জেলা পর্যায়ে বিভিন্ন পদে চাকরির দেওয়ার নামে ৫৭০ জনের কাছে বিভিন্ন অংকের টাকা আদায় করেন। কিন্তু প্রকৃতপক্ষে জেলা বা বিভাগীয় পর্যায়ে এই পত্রিকার কোন পদের অস্তিত্ব নেই। এভাবে দীর্ঘদিন ধরে এ চক্রটি প্রতারণা করে আসছেন।  

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এএসপি ফারজানা।

সূত্র: বাংলা নিউজ২৪

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: অপরাধ ও দুর্নীতি,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.