সোমবার ১৫ অগ্রহায়ণ, ১৪২৭ ৩০ নভেম্বর, ২০২০ সোমবার

মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার সিআর দত্তের মহাপ্রয়াণে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের শোকবার্তা

বিষের বাঁশি ডট কম: প্রয়াতঃ সি আর দত্ত ছিলেন বাংলাদেশের স্বাধীনতা পূর্ববর্তী পাকিস্তান সেনাবাহিনীর সর্বপ্রথম উচ্চ-পদস্থ বাঙালী হিন্দু অফিসার। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চার নম্বর সেক্টর কমান্ডার জেনারেল দত্ত সিলেটের কানাইঘাট থানা শহর দখলের যুদ্ধে সম্মুখ সাড়িতে থেকে কানাইঘাট – দরবস্ত – হরিপুর – খাদিমনগরসহ বিস্তৃত এলাকায় চার নম্বর সেক্টরের নেতৃত্ব দেন।

তিনি প্রথম থেকে শেষ পর্যন্ত স্বাধীন বাংলাদেশের জন্য সীমান্ত রক্ষা প্রহরী গঠনের অন্যতম স্বপ্নদ্রষ্টা তথা তৎকালীন বাংলাদেশ রাইফেলসের ( বর্তমান বিজিবি) প্রথম ডাইরেক্টর জেনারেল, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের সাবেক চেয়ারম্যান,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা, বাংলাদেশে সংখ্যালঘু তথা হিন্দু নির্যাতনের বিরুদ্ধে রাজপথের বলিষ্ঠ বীর সেনানী মেজর চিত্তরঞ্জন দত্ত বীরউত্তম আমেরিকার ফ্লোরিডার একটি হাসপাতালে ইহলোক ত্যাগ করেন। দহায়ং সর্বগাত্রানী দিব্যান লোকান স গচ্ছতুঃ।

‘বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ডঃ সোনালী দাস সভাপতি,সাধারণ সম্পাদক ডাঃ মৃত্যুঞ্জয় কুমার রায় ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন দে স্বাক্ষরিত শোকবার্তায় জাতির এ বীরর সন্তানের বিদেহী আত্মার শান্তি কামনা করে এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। -বিজ্ঞপ্তি

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: জাতীয়,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.