সোমবার ১৫ অগ্রহায়ণ, ১৪২৭ ৩০ নভেম্বর, ২০২০ সোমবার

বঙ্গোপসাগরে জাহাজডুবি, ১৪ জনকে জীবিত উদ্ধার

অনলাইন ডেস্ক: নোয়াখালীর হাতিয়া-সন্দ্বীপ বঙ্গোপসাগর চ্যানেলে ডুবে যাওয়া গম বোঝাই কার্গো জাহাজ ‘এমবি আক্তার বানু-১’ এর মাস্টার-ক্রুসহ ১৪ জনকে জীবিত উদ্ধার করেছে স্থানীয় জেলেরা।

রোববার দুপুর ১টার দিকে হাতিয়ার ভাসানচর এলাকার বঙ্গোপসাগর থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

হাতিয়া কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট বিশ্বজিত বড়ুয়া এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুরের দিকে বঙ্গোপসাগরে লাইফ জ্যাকেট পরিহিত মাস্টার-ক্রুসহ ১৪ জনকে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় জেলেরা উদ্ধার করেন। তারা সবাই শনিবার বঙ্গোপসাগরের মোহনায় ডুবে যাওয়া গম বোঝাই মালবাহী কার্গো জাহাজ ‘এমবি আক্তার বানু এর মাস্টার ও ক্রু।

তাদেরকে উদ্ধার করে স্থানীয় জেলেরা হাতিয়া উপজেলার বুড়ির চর ইউনিয়নের সূর্য মুখি বাজারে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা ও খাবার দিয়ে বর্তমানে হাতিয়া উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে শনিবার (১৫ আগস্ট) চট্টগ্রামের বহিঃনগরে অবস্থানরত বড় জাহাজ থেকে আমদানি করা গম খালাস করে নারায়াণগঞ্জে দিয়ে যাওয়ার পথে শনিবার সকালের দিকে ১৮শ মেট্রিক টন গম নিয়ে মেঘনা-বঙ্গোপসাগরের মোহনায় বৈরি আবহাওয়ায় প্রবল স্রোত ও ঢেউয়ের কারণে জাহাজটির তলদেশ ফেটে ডুবে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় কোস্টর্গাড উদ্ধার অভিযানে নামে। কিন্তু সাগর উত্তাল থাকায় উদ্বার কাজ করতে তাদের চরম বেগ পেতে হয়।

বিষেরবাশিঁ.কম/ সংবাদদাতা /নিরাক

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.