মঙ্গলবার ১৪ আশ্বিন, ১৪২৭ ২৯ সেপ্টেম্বর, ২০২০ মঙ্গলবার

নওগাঁয় মসজিদের ২৬বিঘা সম্পত্তি আত্নসাতে মানববন্ধন

সাপাহার প্রতিনিধি: সাপাহারে একটি মসজিদের নামে ওয়াকফ ষ্ট্যাটের ২৬বিঘা সম্পত্তি প্রভাবশালীর আত্নসাত এর প্রতিবাদ এবং জবর দখল কৃত সম্পত্তি উদ্ধারের জন্য এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৯ আগষ্ট) সকাল ১০টার দিকে উপজেলার সদরের অদুরে মানিকড়া গ্রামে মসজিদ প্রাঙ্গনে এ মানব বন্ধনটি অনুষ্ঠিত হয়।

গ্রামবাসীর এক অভিযোগে জানা গেছে প্রায় দেড়শ’ বছর পূর্বে ওই গ্রামের জৈনক নজির মন্ডল নামের এক নি:সন্তান ব্যক্তি গ্রামের ওই মসজিদের নামে তার ২৬বিঘা সম্পত্তি ওয়াকফ করে মৃত্যু বরণ করেন। এর পর দীর্ঘ দিন ধরে ওই সম্পত্তি শফিউদ্দীন ও তার সন্তানরা মতোয়াল্লী নিযুক্ত হয়ে ভোগ দখল করে আসতে থাকে কিন্তু শফিউদ্দীন এর মৃত্যুর পর তার ছেলে মো.হারুন অর রশিদ উক্ত ওয়াকফ ষ্ট্যাটের মোতায়াল্লী নিযুক্ত হলে দীর্ঘ দিন ধরে মসজিদ পরিচালনা ও উন্নয়নে এমনকি ইমাম মোয়াজ্জিম এর বেতন এবং বিদ্যুত বিলও পরিশোধ না করায় গ্রামবাসীরা চাঁদা ভাঙ্গন করে মসজিদের যাবতীয় খরচ চালিয়ে আসছেন।

বর্তমানে গ্রামবাসী মোতোয়াল্লী হারুন অর রশিদ এর নিকট মসজিদের আয় ব্যায় সহ যাবতীয় খরচ সম্পর্কে জানতে চাইলে গ্রামবাসীরা যেভাবে পারবে মসজিদ পরিচালনা করবে। ওয়াকফ ষ্ট্যাটের মতোয়াল্লী আমার বাবা ও আমি মসজিদের উন্নয়নে একটি টাকাও দেয়া হবেনা। তাই গ্রামবাসী মতোয়াল্লী হারুন অর রশিদের অপসারণ সহ মসজিদের নামে থাকা উক্ত ওয়াকফ ষ্ট্যাটের সম্পত্তি উদ্ধার করে মসজিদ পরিচালনা করার জন্য এই মানব বন্ধন এর আয়োজন করেন।

প্রায় সহস্রাধিক মুসুল্লী ও গ্রামবাসীর এই মানব বন্ধনে উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, সাপাহার সদর ইউপি সদস্য শ্রী জগন্নাথ ও গ্রামের প্রবীণ ব্যক্তিরা অংশ গ্রহন করেন।

বিষেরবাশিঁ.কম/ সংবাদদাতা /নিরাক

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.