মঙ্গলবার ১৪ আশ্বিন, ১৪২৭ ২৯ সেপ্টেম্বর, ২০২০ মঙ্গলবার

কেরালায় বিমান দুর্ঘটনায় ২০ জন নিহত: আহত ১২৩ জন

অনলাইন ডেস্ক: ভারতের কেরালার কোঝিকোড বিমান বন্দরের রানওয়েতে দুবাইফেরত ১৯১ যাত্রী নিয়ে ছিটকে পড়ে দুই টুকরো হয়ে গেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি ফ্লাইট। এতে বিমানটির পাইলটসহ প্রায় ২০ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনের বলা হয়েছে, গতকাল শুক্রবার (০৭ আগস্ট) রাত সোয়া ৮টায় কেরালার কোঝিকোড় বিমানবন্দরে রানওয়েতে ল্যান্ড করার সময় এ দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় বৃষ্টির কারণে বিমানটি রানওয়ে থেকে পিছলে একটি খাদে পড়ে যায়।

এনডিটিভি জানিয়েছে, ওই বিমানে শিশুসহ মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। এছাড়া দুজন পাইলট এবং চারজন কেবিন ক্রু সদস্য ছিলেন বিমানটিতে।

এদিন দুপুরে দুবাই থেকে বিমানটি কেরালার উদ্দেশ্যে রওনা করে। কেরালার কোঝিকোড বিমান বন্দরে অবতরণের সময় রানওয়েতে পিছলে ছিটকে পড়ে।

জানা যায়, ওই অঞ্চলে ভারী বৃষ্টিপাতের মধ্যেই এই দুর্ঘটনা ঘটেছে। বৃষ্টির কারণে দুর্ঘটনার পরে বিমানটিতে আগুন লাগেনি। কর্তৃপক্ষ জানিয়েছে উদ্ধার কাজ চলছে। এ পর্যন্ত প্রায় ২০ জন নিহতের খবর পাওয়া গেছে। বিমানে এখনও উদ্ধার কাজ চলছে।

বিমানটি করোনাভাইরাস মহামারীর সময়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার কাজে ব্যবহার করা হচ্ছিল।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটর‍্যাডার ২৪ অনুসারে, বিমানটি বিমানবন্দরে বেশ কয়েকবার চক্কর কেটেছিল এবং অবতরণের জন্য দু’বার চেষ্টাও করেছিল।

Categories: আন্তর্জাতিক,শীর্ষ সংবাদ

Leave A Reply

Your email address will not be published.