মঙ্গলবার ১৪ আশ্বিন, ১৪২৭ ২৯ সেপ্টেম্বর, ২০২০ মঙ্গলবার

ভারতে করোনা হাসপাতালে আগুন: ৮ রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক: ভারতে গুজরাট রাজ্যের আহমেদাবাদ শহরের একটি বেসরকারি কভিড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ওয়ার্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সংস্থা রয়টার্সের দেওয়া বার্তায় জানা যায়, এতে অন্তত আটজনের মৃত্যু হয়েছে।

জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, আজ বৃহস্পতিবার (০৬ আগস্ট) ভোরের দিকে আহমেদাবাদের শ্রেই হাসপাতালে এই অগ্নিকাণ্ড ঘটে। হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মীর পিপিইতে আগুন ধরে যায়। সেখান থেকেই মূলত ইনটেনসিভ কেয়ার ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।

আহমেদাবাদ ফায়ার অ্যান্ড ইমারজেন্সি সার্ভিসেসের অতিরিক্ত চিফ ফায়ার অফিসার রাজেশ ভাট বলেন, “ওয়ার্ডে থাকা একজন স্টাফের পিপিইতে আগুন ধরে গেলে দ্রুতই তা পুরো ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।”

“পাঁচজন পুরুষ এবং তিনজন নারী নভেল করোনাভাইরাসের চিকিৎসা নিচ্ছিলেন। সেখান থেকে বের হওয়ার সুযোগ ছিল না তাদের…আগুনে সৃষ্ট ধোয়া ও তাপের কারণে তাদের মৃত্যু হয়েছে।”

শ্রেই হাসপাতাল থেকে তড়িঘড়ি প্রায় ৪০ জন কভিড রোগী সরিয়ে পার্শ্ববর্তী সিভিক হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডের পর হাসপাতালের বাইরে ভিড় জমান উদ্বিগ্ন রোগীর আত্মীয়রা। দমকলের কর্মীরা আগুন নেভানোর পাশাপাশি হাত লাগান রোগীদের উদ্ধারের কাজে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, আগুন এখন নিয়ন্ত্রণে এসেছে।

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন- “আহমেদাবাদের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখিত। মৃতের পরিবারদের সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে উঠুন। পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী বিজয় রুপাণি ও মেয়রের সঙ্গে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্তদের সব রকম সাহায্যের ব্যবস্থা করছে।”

সূত্র: দেশ রূপান্তর

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: আন্তর্জাতিক

Leave A Reply

Your email address will not be published.