শুক্রবার ৩০ শ্রাবণ, ১৪২৭ ১৪ আগস্ট, ২০২০ শুক্রবার

সিরাজদিখানে স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে চলেছেন সন্তোষপাড়া শিব সংঘ

লতা মন্ডল: করোনাভাইরাসের কবল থেকে মুক্তির উপায় খুঁজে খুঁজে ক্লান্ত সারাবিশ্ব। বাংলাদেশের এখন পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি করোনার প্রকোপ। ফলে সমাজের নানা রকমের মানুষজন চিকিৎসা সেবা খাদ্যসেবা নিশ্চিতকল্পে এগিয়ে আসছেন মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউনিয়নের সন্তোষপাড়া গ্রামের স্বেচ্চাসেবী সংগঠন শিব সংঘ।

এর আগে সন্তোষপাড়াসহ ওই এলাকার দরিদ্র অসহায় মানুষের জন্য প্রায় দুই মাস ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করে প্রশংসিত হন। এবার শিব সংঘের আয়োজনে এলাকার গরীব দুঃখী অসহায় মানুষদের অক্সিজেন সিলিন্ডার,বিপি মাপা,রোগীর সেবায় স্ট্যাচার সহ বিভিন্ন যন্ত্রপাতির ফ্রি-সেবা দিতে মানুষের স্বাস্থ্য সুরক্ষায় ব্রতী হয়েছেন তারা।

মূলত শিব সংঘের প্রচেষ্টায় করোনাভাইরাসের উপসর্গ ব্যক্তিদের উন্মুক্ত সেবা দিতে বসেছে সন্তোসপাড়া মাহাদেব বাড়ি প্রাঙ্গণে। গতকাল বৃহস্পতিবার বিকাল সারে ৪টায় সন্তোষপাড়া গৌর নিতাই মন্দির কমিটির সাধারণ সম্পাদক জয়ন্ত ঘোষের সভাপতিত্বে ও অভিষেক ঘোষের সঞ্চালনায় সন্তোসপাড়া মাহাদেব বাড়ি প্রাঙ্গণে শিব সংঘের সদস্যরা মানুষের চিকিৎসা সেবা যন্ত্রপাতি ব্যাবহার উন্মুক্ত করন করা হয়।

এ সময়ে উপস্থিত ছিলেন, রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল রঞ্জন মন্ডল,ডাঃ দেবব্রত ঘোষ সমীর,নারায়ন চন্দ্র পাল, সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনক, গোপাল ঘোষ, সিরাজদিখান উপজেলা দৈনিক সংবাদ প্রতিনিধি গোপাল দাস হৃদয়, অশোক ঘোষ, নিপু পাল, শাওন ঘোষ, হৃদয় ঘোষ, বিজয় বিশ্বাস, আকাশ পাল, জিতু ঘোষ, গোপাল দাস প্রমুখ।

এসব উদ্যোগ প্রসঙ্গে অনুষ্ঠানের সভাপতি জয়ন্ত ঘোষ বলেন, কোভিড ১৯ মহাদুর্যোগের সময় এই গ্রাম ও এই এলাকার প্রতিটি পরিবারের জন্য স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। করোনাকালের শুরু থেকেই স্বেচ্চাসেবী সংগঠন শিব সংঘ তাদের সাধ্যমতো চেষ্টা করেছে মানুষের পাশে থাকার। এই উদ্যোগগুলো আসলে সেই চেষ্টারই অংশবিশেষ।

বিষেরবাশিঁ.কম/ডেস্ক/মৌ দাস

Categories: সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.