শুক্রবার ৩০ শ্রাবণ, ১৪২৭ ১৪ আগস্ট, ২০২০ শুক্রবার

নারায়ণগঞ্জে বেকার যুবকদের প্রজেক্টের মাছ ভাসিয়ে দিল দুর্বৃত্তরা

অনলাইন ডেস্ক: নারায়নগঞ্জে শতাধিক বেকার যুবকদের নিয়ে গড়া মায়ের ছাঁয়া নামে একটি সমবায়ভিত্তিক প্রজেক্টের জাল কেটে রাতের আঁধারে ৩০ লাখ টাকা মাছ ভাসিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার রাতে সদর ইউনিয়নের রূপগঞ্জ গ্রামের নোয়াপাড়া ও কোনাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত সমবায়ভিত্তিক প্রজেক্টের মাছচাষি শ্রী নিপু দাস জানান, স্থানীয় ছয়টি সমাজের শতাধিক বেকার যুবক রূপগঞ্জ গ্রামে দীর্ঘদিন ধরে বর্ষার সময় মাছ চাষ করে থাকেন। এ বছরও ১৫শ বিঘা বিলের পানিতে বাঁশ ও জাল দিয়ে বেষ্টনী করে মাছ চাষ শুরু করা হয়। প্রায় ৩০ লাখ টাকার মাছ ছিল প্রজেক্টটিতে। কিন্তু রাতে কে বা কারা জাল কেটে দিয়ে প্রজেক্টের মাছগুলো বিলে ভাসিয়ে দিয়েছে। এতে নোয়াপাড়া, কোনাপাড়াসহ আশপাশের গ্রামের বিলের পানিতে ছড়িয়ে পড়েছে প্রজেক্টের মাছ। বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির শিকার হয়েছেন তারা।

মায়ের ছাঁয়া সমবায়ভিত্তিক প্রজেক্টের চেয়ারম্যান হুসেন মিয়া বলেন, স্থানীয় শতাধিক বেকার যুবকদের স্বপ্ন ধ্বংস করতেই একটি পক্ষ এই জঘন্য কাজটি করেছে। ধারণা করছি স্থানীয় মাদকসেবীরা রাতের আঁধারে আমাদের প্রজেক্টের জাল কেটে দিয়েছে। এতে সাধারণ মানুষের বিনিয়োগের টাকা রয়েছে। আমরা চরমভাবে ক্ষতিগ্রস্ত।

তিনি বলেন, যেহেতু বিলে মাছ ছড়িয়ে গেছে তাই যাদের জমি আছে সবাইকে নিয়ে ওই মাছগুলো নিয়ন্ত্রণে আনতে প্রশাসনের সহযোগিতা চেয়েছি।

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। এ ঘটনায় যারাই জড়িত থাকুক তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

বিষেরবাশিঁ.কম/ সংবাদদাতা /নিরাক

Categories: নারায়ণগঞ্জের খবর,সারাদেশ

Leave A Reply

Your email address will not be published.