শুক্রবার ৩০ শ্রাবণ, ১৪২৭ ১৪ আগস্ট, ২০২০ শুক্রবার

জন্মদিনের শুভেচ্ছা আরিফকে

নিরাক হাসান প্রেম: দৈনিক সংবাদচর্চার সাংবাদিক মো. আরিফ হোসেন উরফে নবকুমারের আজ ২৭তম জন্মবার্ষিকী।তিনি ১৯৯৩ সালের এইদিনে (৯ শ্রাবণ) রোজ বুধবার পাবনা জেলার বেড়া উপজেলার তারাপুর গ্রামের নমপাড়া এলাকায় নানার বাড়িতে জন্ম গ্রহণ করেন। তার বাবার নাম আখের আলী, মায়ের নাম রহিমা খাতুন।

পরিবারে আরিফ চার ভাই বোনের মধ্যে সবার বড়। ছোট বেলা থেকেই খুবই আদরের হওয়ায় তার দাদা বাউল শিল্পী মৃত কুদ্দুস মোল্লা নাম রাখেন তৌফিক ইসলাম, মায়ের দেয়া নাম আরিফ হোসেন। তবে তিনি নিজের দেয়া নবকুমার ছদ্মনামে মিডিয়া জগতে পরিচিত গড়ে তুলেন। তার লেখা প্রতিবেদনে নবকুমার নামটি ব্যবহার করেন।

মো. আরিফ হোসেন উরফে নবকুমার ‘২০০২ সালে তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে ভর্তি হয় কিন্তু বন্যার কারণে স্কুলে যাতায়াতের সমস্যার কারণে ওই বছর কৈটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয় । ২০০৬ সালে কৃতিত্বের সাথে সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হয়। তিনি মাধ্যমিক শিক্ষার জন্য কৈটোলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। তিনি ২০১২ সালে কৈটোলা আদর্শ উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি পাস করেন। উচ্চ শিক্ষার জন্য গোপালগঞ্জ সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হয়, কিন্তু দারিদ্র্যতার কারণে সেখানে পড়ালেখা হয়নি তার। পরে ২০১২ সালে নাকালিয়া মনজুর কাদের ডিগ্রী কলেজে ভর্তি হন। ২০১৪ সালে নাকালিয়া মনজুর কাদের ডিগ্রী কলেজ হতে মানবিক বিভাগ হতে কৃতিত্বের সাথে এইচ.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হয়। তিনি উচ্চ শিক্ষার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি তিতুমীর কলেজে বাংলা বিভাগে ভর্তি হয়। বর্তমানে নবকুমার বাংলা চতুর্থ বর্ষের অধ্যণরত রয়েছে।

আরিফ ‘২০১৩ সালে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বেড়া উপজেলার মধ্যে চ্যাম্পিয়ন এবং পাবনা জেলার মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে।বর্তমানে নারায়ণগঞ্জের স্থানীয় পত্রিকা ‘দৈনিক সংবাদচর্চায়’ কাজ করছে। তার কর্মস্থল নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায়। বিশেষ এই দিনে সবার কাছে দোয়া চেয়েছেন নবকুমার।

বিষেরবাশিঁ.কম/ সংবাদদাতা /নিরাক

Categories: নারায়ণগঞ্জের খবর

Leave A Reply

Your email address will not be published.